whatsapp channel

iPhone এবার তৈরি হবে ভারতেই, দামও হবে অনেক সস্তা

iPhone SE 2020 ভারতেই তৈরি করা শুরু করতে চলেছে অ্যাপল। একটি রিপোর্টে জানা যাচ্ছে যে, খুব শীঘ্রই এই কাজ শুরু হয়ে যাবে। তবে ভারতে সম্পূর্ণ ভাবে তৈরি হবেনা iPhone SE.…

Avatar

HoopHaap Digital Media

iPhone SE 2020 ভারতেই তৈরি করা শুরু করতে চলেছে অ্যাপল। একটি রিপোর্টে জানা যাচ্ছে যে, খুব শীঘ্রই এই কাজ শুরু হয়ে যাবে। তবে ভারতে সম্পূর্ণ ভাবে তৈরি হবেনা iPhone SE. ভারতে শুধুমাত্র অ্যাসেম্বলিং করা হবে আইফোনের এই মডেলের। এর আগে 2017 সালে iPhone SE দিয়েই ভারতে আইফোন তৈরি করা শুরু করেছিল অ্যাপল। iPhone SE ছাড়াও এর আগে iPhone XR, iPhone 7 এবং iPhone 6s ভারতে এসেম্বল করেছে অ্যাপল।

ভারতে অ্যাপলের ম্যানুফ্যাকচারিং শাখা ‘উইসট্রোন’ আইফোনের নতুন এই মডেলটি এসেম্বল করবে। ভারতে আইফোন এসেম্বল করলে অ্যাপলের বাইরে থেকে আনা আইফোনের উপর যে 20% ট্যাক্স দিতে হয় সেটা আর দিতে হবেনা। ভারতে এসেম্বল করা আইফোনের বক্সে লেখা থাকবে Assembled in India। বর্তমানে iPhone SE তৈরি করা হয় চীনে। সূত্রের খবর অনুযায়ী, জুলাই মাসে থেকেই ভারতে iPhone SE এর উৎপাদন শুরু করে দেবে অ্যাপল।

এর আগে অ্যাপল তাদের পুরানো মডেলের আইফোন তৈরি করেছে ভারতে। কিন্তু এই প্রথমবার একেবারে নতুন মডেলের আইফোন তারা তৈরি করতে চলেছে। কিছুদিন আগে শোনা গিয়েছিল অ্যাপল তাদের ব্র্যান্ড নিউ আইফোন 11 সিরিজ ভারতে এসেম্বল করবে। কিন্তু সে বিষয়ে তারপর আর কোনো খবর পাওয়া যায়নি অ্যাপলের তরফে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media