Finance News

Gold Price: শুক্রবার মহার্ঘ সোনা, মধ্যবিত্তের মাথায় হাত, জেনে নিন শুক্রবার কতটা বাড়ল দাম

Advertisements

সোনার দাম (Gold Price) যেমন বাড়ছে তেমনি পাল্লা দিয়ে বাড়ছে এর চাহিদা। রূপো, হীরে, প্ল্যাটিনামের গয়না যতই যুগের সঙ্গে সঙ্গে বাজার দখল করে বসুক না কেন, সাবেকি সোনার কদরই আলাদা। বিয়ের মতো অনুষ্ঠানের জন্য তাই আগেভাগেই তোড়জোড় পড়ে সোনা কেনার। আবার অনেকে সোনা রূপোয় বিনিয়োগও করে থাকেন। যুগের সঙ্গে সঙ্গে সোনালি ধাতুর জনপ্রিয়তাটাও রয়ে গিয়েছে একই রকম। তবে দাম এক নাগাড়ে বেড়ে চলেছে সোনার।

ভোট বাজারে সোনার দামেও দেখা গিয়েছিল উত্থান পতন। ভোটের জন্য দাম বাড়ার পর নির্বাচনী ফল প্রকাশের দিন বেশ খানিকটা বেড়েছিল সোনার দাম। তার পরদিনই আবার এক ধাক্কায় কমে ছিল দাম। শুক্রবার সোনার বাজারের কী হাল? কত চলছে আজ সোনার দাম?

Gold Price: শুক্রবার মহার্ঘ সোনা, মধ্যবিত্তের মাথায় হাত, জেনে নিন শুক্রবার কতটা বাড়ল দাম

শুক্রবার সোনার দাম

শুক্রবার ফের উত্থান দেখা গিয়েছে সোনার দামে। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার বেশ খানিকটা বেড়েছে সোনার দাম। শুক্রবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে গ্রাম প্রতি ৭,৩৪৩ টাকা। অর্থাৎ বৃহস্পতিবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম পড়বে ৭৩,৩৪৩ টাকা। ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম বৃহস্পতিবার ছিল ৭,৩৪,২০০ টাকা। শুক্রবার ১০০ টাকা বেড়ে ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম হয়েছে ৭,৩৪,৩০০ টাকা।

শুক্রবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় রয়েছে গ্রাম প্রতি ৬,৭৩১ টাকা অর্থাৎ ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৬৭,৩১০ টাকা। বৃহস্পতিবার ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৭৩,০০০ টাকা। শুক্রবার ১০০ টাকা বেড়ে ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৭৩,১০০ টাকা।

বৃহস্পতিবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৭,৩৪২ টাকা এবং ২২ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৬,৭৩০ টাকা।

শুক্রবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম রয়েছে গ্রাম প্রতি ৫,৫০৭ টাকা যা বৃহস্পতিবার ছিল গ্রাম প্রতি ৫,৫০৬ টাকা। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম বৃহস্পতিবারের তুলনায় ১০০ টাকা বেড়ে শুক্রবার হয়েছে ৫,৫০,৭০০ টাকা।

শুক্রবার রূপোর দাম

  • শুক্রবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৯৬ টাকা।
  • বৃহস্পতিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯৩.৫০ টাকা।
  • বৃহস্পতিবার রূপোর দাম প্রতি কেজি রয়েছে ৯৬,০০০ টাকা।
  • বৃহস্পতিবার এক কেজি রূপোর দাম কলকাতায় ছিল ৯৩,৫০০ টাকা। শুক্রবার রূপোর দাম এক ধাক্কায় বেড়েছে ২৫০০ টাকা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই