Hoop News

Gold Price Today: দোলের দিন এই পরিবর্তন ঘটল সোনার দামে

আগামী অর্থবর্ষের কেন্দ্রীয় বাজেটে ইঙ্গিত ছিল একাধিক জিনিসের মূল্যবৃদ্ধির। সোনা তাদের মধ্যে ছিল অন্যতম। কেন্দ্রীয় অর্থমন্ত্রী সাফ জানিয়েছিলেন যে সোনার দাম বৃদ্ধি পাবে। আর সেই আশঙ্কা সত্যিও হয়েছিল বাজেট-পরবর্তী কয়েকদিনে। পাল্লা দিয়ে দাম বেড়েছিল সোনা ও রুপার। ফলে বিয়ের মরশুমে গয়না কিনতে রীতিমতো নাভিশ্বাস উঠছিল ক্রেতাদের। দিনের পর দিন মূল্যবৃদ্ধি ঘটায় আশঙ্কার মেঘ দেখছিলেন ব্যবসায়ীরাও। কিন্তু তারপরের সপ্তাহে দাম কমতে থাকে সোনার। ফলে স্বস্তি ফিরে ক্রেতামহলে।

তবে বিবাহ-সপ্তাহের শুরুতেই স্বস্তি ফিরেছিল ক্রেতাদের মধ্যে। দাম কমেছিল সোনার। কিন্তু মঙ্গলবার দোলের দিন বাজার খুলতেই মেজাজ বদলে গেল সোনার মূল্যগ্রাফের। কারণ এদিন ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম বৃদ্ধি পেলে। পাশাপাশি এদিনের বাজারে বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৭.০৩.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৬.০৩.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৭.০৩.২০২৩-মঙ্গলবার)
৬৪,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৬.০৩.২০২৩-সোমবার)
৬৪,২০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৪০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে নিম্নমুখী সোনার দাম। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮৫৭.৫০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৮৪৬.৯০ মার্কিন ডলার। তবে তার প্রভাব দেশীয় বাজারে পড়েনি। কারণ এদিন দেশীয় বাজারে দাম কমেনিসোনার।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা