Hoop News

Gold Price Today: বৃহস্পতিবার মুখ থুবড়ে পড়ল সোনার দাম!

চলছে বিয়ের মরশুম। জামাকাপড়ের পাশাপাশি এই সময় গয়নার দোকানেও ভিড় বাড়ে ক্রেতাদের। তাই এই সময় সকলের নজর থাকে সোনা ও রুপার দামের উপর। বৃদ্ধি পায় বেচাকেনাও। এসবের পাশাপাশি এখন মানুষের সোনায় বিনিয়োগের বিষয়টিও সামনে এসেছে। তাই দেশীয় বাজারে সোনার দামের উপর নির্ভর করে অনেক কিছু।

বৃহস্পতিবার বাজার খুলতেই হলুদ ধাতুর মূল্যগ্রাফের সেই মেজাজ বজায় থাকল। এদিন কলকাতার বাজারে একইসঙ্গে স্থিতিশীল অবস্থায় রইল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাল্লা দিয়ে একই স্থানে রইল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৯.০৩.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৮.০৩.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৯.০৩.২০২৩-বৃহস্পতিবার)
৬৪,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৮.০৩.২০২৩-বুধবার)
৬৪,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮১২.৫০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮১২.৯০ মার্কিন ডলার। তবে তার প্রভাবে দেশীয় বাজারে সোনার দাম বাড়েনি। কারণ এদিন দেশীয় বাজারে দাম একই রয়েছে হলুদ ধাতুর।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা