Sridevi: জিতেন্দ্রর সঙ্গে রাত কাটানোর অভিজ্ঞতা নিয়ে কি বলেছিলেন শ্রীদেবী!

Debaprasad Mukherjee

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী (Sri Devi)। ভক্তদের দিয়েছেন অগণিত এবং অসাধারণ সব চলচিত্র। পাঁচ দশকের অভিনয় জীবনে তিনি সংগ্রামী নারী চরিত্রে অভিনয়ের জন্য পরিচিতি লাভ করেন। এছাড়াও হাস্যরস থেকে শুরু করে মহাকাব্যিক, নাট্যধর্মীসহ বিভিন্ন ধারার চলচ্চিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী। শ্রীদেবী ছিলেন নব্বইয়ের দশকের ভারতের বিনোদন শিল্পের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী। তাকে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম সেরা ও সবচেয়ে প্রভাবশালী অভিনেত্রী হিসেবে গণ্য করা হয়। জীবনে অসংখ্য ছবিতে কাজ করেছেন এই অভিনেত্রী। পদ্মশ্রী সহ একাধিক সম্মানে ভূষিতও হয়েছেন তিনি।

একসময় বলিউডে জিতেন্দ্র ও শ্রীদেবীর জুটি ছিল সুপারহিট। একের পর এক রোমান্টিক ছবিতে দুজনের রসায়ন মুগ্ধ করেছিল তৎকালীন দর্শকদের। তবে এর মাঝেই তাদের দুজনের বাস্তব জীবনের কেমিস্ট্রি নিয়েও ছড়িয়েছিল নানা জল্পনা। শোনা গিয়েছিল একবার নাকি শ্যুটিং করতে গিয়ে হোটেলের একই রুমে রাত কাটিয়েছিলেন তারা দুজন। তবে এক সাক্ষাৎকারে এই বিষয়টি নিয়ে খোলামেলা কথা বলেছিলেন অভিনেত্রী। তার এই সাক্ষাৎকার থেকেই স্পষ্ট হয়েছিল জর বাস্তব জীবনের ঘটনা নিয়ে কতটা ‘ট্রান্সপারেন্ট’ অভিনেত্রী নিজে।

এই প্রসঙ্গে অভিনেত্রী একবার এক সাক্ষাৎকারে সরাসরি উত্তর দিয়েছিলেন। শ্রীদেবী সেই সাক্ষাৎকারে বলেন, “আমি অনেক কথাই শুনতে পাচ্ছি। আমায় নিয়ে অনেক কথাই হচ্ছে। তবে আমি খুব সহজ সরল মেয়ে। বোকা নই। এমন কিছুই হয়নি। আমরা কেউ কারও ঘরে যাইনি। এমনকি বাড়িতেও কেউ কারও আসি না। আমি মানুষ খেকো নই। এমন কিছুই ঘটেনি” আর এই সাক্ষাৎকার আগুনের মতো ছড়িয়ে পড়েছিল সেই সময়। আজো এই বিষয়ে মানুষের কৌতূহলের জবাব দেয় এই সাক্ষাৎকারে বলে যাওয়া অভিনেত্রীর কথাবার্তা।

এছাড়াও, এই সাক্ষাৎকারে অভিনেত্রী তার ও অভিনেতা জিতেন্দ্রর বাস্তব জীবনের কেমিস্ট্রি নিয়েও মুখ খোলেন। এই সাক্ষাৎকারে শ্রীদেবী সাফ জানান, “তিনি দারুণ মানুষ। আমি কোনওদিন ভুলব না প্রথম দিনে আমাকে উনি ঠিক কতটা সাহায্য করেছিলেন। আমি ভীষণ চিন্তায় ছিলাম। কারণ হিন্দি আমার কাছে নতুন ভাষা। এর আগে আমার একটা হিন্দি ছবি চলেনি। কিন্তু জিতু আমায় সাপোর্ট করেছিল। সেই আত্ম বিশ্বাসটা আমার দরকার ছিল। তিনি আমায় সংলাপ মুখোস্থ করতেও সাহায্য করেছিলেন। যতটা সম্ভব ততটাই পাশে থেকেছিলেন আমায় সহজ বোধ করানোর জন্য।”

About Author

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা