whatsapp channel

Beauty Tips: ত্বকের যত্নে চা-এর উপকারিতা জানেন না অনেকেই

এক কাপ চায়ে আমি তোমাকে চাই , এক কাপ চায়ে তোমাকে চাই কিনা একথা ঠিক জানা নেই, তবে সকালবেলা ঘুম থেকে উঠেই এক কাপ চা চাই, বিকেলে স্নাক্স এর সঙ্গে…

Avatar

HoopHaap Digital Media

এক কাপ চায়ে আমি তোমাকে চাই , এক কাপ চায়ে তোমাকে চাই কিনা একথা ঠিক জানা নেই, তবে সকালবেলা ঘুম থেকে উঠেই এক কাপ চা চাই, বিকেলে স্নাক্স এর সঙ্গে এক কাপ চা চাই, বন্ধুদের সঙ্গে আড্ডায় এক কাপ চা চাই, অনেকক্ষণ কাজের পরে এক কাপ চা চাই, একলা বারান্দায় দাঁড়িয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে এক কাপ চা চাই, শীতকালে কম্বলের মধ্যে শুয়ে এক কাপ চা চাই। সর্বত্রই চা খোর বাঙালির এমন ছবিটা দেখা যায়। তবে বর্তমানে বাঙালিরা অনেক শরীর সচেতন হয়েছে দুধ দিয়ে ঘন করে চিনি দিয়ে চা খাওয়ার পরিবর্তে সে খায় গ্রিন টি অথবা ব্ল্যাক কফি। তবে যেভাবেই খাওয়া হোক না কেন চা তো চা ই হয়।

Beauty Tips: ত্বকের যত্নে চা-এর উপকারিতা জানেন না অনেকেই

ত্বক উজ্জ্বল রাখতে চা-»

শুনতে খুব অবাক লাগলেও ত্বক উজ্জ্বল রাখতে সাহায্য করে চিনা বা জাপানিরা যাদের ত্বক দেখে আপনি হিংসায় জ্বলে পুড়ে খাক হয়ে যান তারা নিয়মিত চা পান করে এবং দিনে অনেকবার তারা চা খায়। তবে কখনোই দুধ দেওয়া চিনি দিয়ে চা নয়, তারা প্রতিদিন গ্রিন টি পান করেন। গ্রিন টির মধ্যে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা আপনার শরীরের ভেতর গিয়ে শরীরকে ভেতর থেকে সুস্থ রাখে এবং যার প্রতিফলন ত্বকের ওপরে দেখা যায়।

অনেকেই গ্রিন টির পাতা ফেলে দেন। এই গ্রিন টি’র পাতা কখনো ফেলে নষ্ট করবেননা। এই গ্রিন টির পাতা ভালো করে পিষে নিয়ে এর মধ্যে সামান্য টক দই দিয়ে যদি মুখে ভালো করে মালিশ করে বেশ কিছুক্ষণ রেখে দিতে পারেন, তাহলে ত্বক অনেক বেশি সুন্দর হবে।

এছাড়া গ্রীন টির পাতা পুনরায় জলের মধ্যে ফুটিয়ে এই জল যদি নিয়মিত চুলের গোড়ায় ভালো করে দিতে পারেন তাহলে চুল অনেক বেশি সুন্দর হয়।

গ্রীন টি’র পাতা ফোটানো জল যদি নিয়মিত টোনার হিসেবে ব্যবহার করা যায়, তাহলে ত্বক অনেক বেশি সুন্দর ও পরিষ্কার থাকে।

চা খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো বিশেষজ্ঞরা এমনটাই বলছেন। তবে দুধ-চিনি ছাড়া লিকার চা যদি খেতে অসুবিধা হয় তাহলে এমনি চা ও পান করতে পারেন এটি স্বাস্থ্যের জন্য খুবই ভালো। তবে বর্তমানে অপরাজিতা ফুলের চা, জবা ফুলের চা নানান রকম ফুল দিয়ে চা বানানো হয়, এগুলো স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। এই সমস্ত চা এ প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে, যা আপনার শরীর থেকে টক্সিনকে বার করে দিতে খুব সহজেই সাহায্য করে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media