whatsapp channel

Lifestyle: পেয়ারা পাতা দিয়ে চুলে আনুন ঘনত্ব, সাথে জেল্লা ফ্রি

পেয়ারা দিয়েই প্যায়ার করুন আপাতত। বাড়িতে যদি পেয়ারা গাছ থাকে তাহলে জেনে রাখবেন ওই গাছের পাতা হল আপনার দাঁত ও চুলের দারুন উপকারি বন্ধু। কেন? চুল একবার পড়া শুরু করলে…

Avatar

পেয়ারা দিয়েই প্যায়ার করুন আপাতত। বাড়িতে যদি পেয়ারা গাছ থাকে তাহলে জেনে রাখবেন ওই গাছের পাতা হল আপনার দাঁত ও চুলের দারুন উপকারি বন্ধু। কেন?

চুল একবার পড়া শুরু করলে মাথা ফাঁকা হতে বেশি দিন লাগবে না। হয়তো এক্ষেত্রে অনেকেই নানান ধরনের তেল শ্যাম্পু, হেনা ব্যাবহার করেন। কিন্তু, জানেন কি পেয়ারা পাতা দিতে আপনি আপনার চুল পড়া রোধ করতে পারেন?

আমরা অনেকেই জানি যে পেয়ারা ফলের মধ্যে রয়েছে যথেষ্ট পরিমাণে ‘ভিটামিন ‘সি’ , যা শরীরে গেলে ক্ষতিকর ব্যাকটেরিয়া ও ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে শরীরের রোগ প্রতিরোধ করতে পারে।
এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট, লাইকোপেন।এগুলি, ক্যানসার কোষের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে পারে। পাশাপাশি, পেয়ারা পাতা বাড়াতে পারে চুলের ঘনত্ব ও জেল্লা।

রোজ কচি পেয়ারা পাতা ধুয়ে চিবিয়ে রস খেয়ে নিন।কিছুদিন পর থেকে এর কাজ শুরু হয়ে যাবে। এছাড়া, নিয়ম করে পেয়ারা পাতার রস চুলে লাগালে চুল অকালে পড়ে যাওয়ার সমস্যা থেকে রেহাই পাবেন। সেইসঙ্গে নতুন চুল… গজাতেও সাহায্য করে। চাইলে, পেয়ারা পাতার রস চুলের গোড়ায় লাগাতে পারেন, এতে চুলের গোড়া মজবুত হতে সাহায্য করে।

জেনে নিন, পেয়ারার পাশাপাশি পেয়ারা পাতায় রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি। ফলে, যাদের ডায়াবেটিস রয়েছে বা লিভারের সমস্যা রয়েছে তারা রোজ পেয়ারা পাতা চিবিয়ে খেতে পারেন।

Disclaimer: উপরের সমস্ত তথ্য মেনে চলার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন এবং নিজস্ব গবেষণা জারি রাখুন।

whatsapp logo