Hoop Life

Hair Care Tips: মাথায় টাক পড়ে মাথা গড়ের মাঠ? ৫ গাছেই পাবেন উপকার

মাথায় হাত দিতেই চুল উঠে গিয়ে একেবারেই টাক পড়ে যাচ্ছে? কি করবেন বলুন এত স্ট্রেস, এত মানসিক সমস্যা কাজের এত চাপ চুলের যত্ন নেওয়ার সময় পায় না, কোন রকমের স্নান করেই হুড় মুড়িয়ে নাকে, মুখে দুটো গুঁজে বেরিয়ে পড়তে হয় পেটের উদ্দেশ্যে। কিন্তু বাড়ি ফিরে এসে চুলের একটু যত্ন করবেন, তখন তো শরীর একেবারে ছেড়ে দেয় তখন মনে হয় কোনরকমে একটু খেয়ে বিছানায় গিয়ে ঘুম দি। তাই আর দেরি না করে Hoophaap পাতায় দেখে ফেলুন কিভাবে ৭ দিনে অ্যালোভেরা জেল এর সাহায্যে চুলের যত্ন নেবেন।

১) অ্যালোভেরা জেল দিয়ে প্রথমেই বানিয়ে ফেলুন অসাধারণ হেয়ার প্যাক, অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিতে হবে পরিমাণ মতন নারকেল তেল। আর একটি মিশ্রণ তৈরি করতে হবে। এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় খুব ভালো করে ম্যাসাজ করে নিন। নারকেল তেলের মধ্যে যদি কেসুত্তে পাতাকে ফুটিয়ে একটা তেল বানাতে পারেন, আর এই তেল যদি গোড়ায় গোড়ায় লাগাতে পারেন তাহলেও চুল ভীষণ ভালো হয়।

২) অ্যালোভেরা জেল দিয়ে বানিয়ে ফেলতে পারেন হেয়ার সেরাম। অ্যালোভেরা জেল এর সঙ্গে পরিমাণ মতো গ্রিন টি মিশিয়ে নিন। গ্রিন টি এর সঙ্গে ফুটিয়ে নিতে পারেন কারি পাতা, নিম পাতা। আর এই মিশ্রণটি মাঝে মধ্যেই চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত লাগিয়ে ফেলুন, দুর্দান্ত হেয়ার অয়েল আপনি বাড়িতেই তৈরি করে ফেলতে পারবেন।

৩) সপ্তাহে অন্তত দুদিন অ্যালোভেরা দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ হেয়ার প্যাক। অ্যালোভেরা জেল, ডিম এবং টক দই দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিয়ে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত লাগিয়ে ভালো করে শ্যাম্পু করে ফেলুন, এইভাবে যদি আপনি নিয়মিত করতে পারেন তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর, পরিষ্কার, ঝলমলে হয়ে গেছে।

৪) অ্যালোভেরা দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ হেয়ার স্ক্রাবার, এই হেয়ার স্ক্রাবার আপনি যদি নিয়মিত ব্যবহার করেন। তাহলে আপনার চুল হবে ভীষণ সুন্দর। অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে নিতে হবে কফি পাউডার, খুব ভালো করে চুলের গোড়ায় ভালো করে মাসাজ করুন, তারপরে পরিষ্কার জল দিয়ে ধুতেও পারেন, এছাড়া যদি অসুবিধা হয় তাহলে শ্যাম্পু করে নিতে পারেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles