whatsapp channel

Hair Care Tips: রান্নাঘরে থাকা এই উপাদানেই চুল হবে ঘন কালো, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

আপনি কি জানেন? একটুখানি আদার রস আপনার চুলকে কতখানি ভালো করতে পারে? আদার রসের মধ্যে রয়েছে পটাশিয়াম, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম। আদার রস যদি আপনি নিয়মিত সেবন করতে পারেন। তাহলে যেমন আপনার…

Avatar

আপনি কি জানেন? একটুখানি আদার রস আপনার চুলকে কতখানি ভালো করতে পারে? আদার রসের মধ্যে রয়েছে পটাশিয়াম, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম। আদার রস যদি আপনি নিয়মিত সেবন করতে পারেন। তাহলে যেমন আপনার শরীর ভেতর থেকেও সুন্দর হবে। ঠিক তেমনি এই আদার রস যদি চুলের গোড়ায় গোড়ায় লাগাতে পারেন, তাহলে আপনার চুল ঘন কালো মোলায়েম এবং সুন্দর হবে চুলের যাবতীয় সমস্যা অর্থাৎ অকালে পড়ে যাওয়া বা যে কোন সমস্যার সমাধান হবে নিমেষের মধ্যে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

তবে একটু জলের মধ্যে তিন থেকে চার টেবিল-চামচ আদার রস, গ্রিন টি এবং বেশ কয়েকটা লবঙ্গ ফুটিয়ে নিন, আর এটিই যদি প্রত্যেকদিন স্নান করার পরে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগাতে পারেন। তাহলে বিশেষজ্ঞরা বলছে, আপনার চুল একেবারে কুচকুচে কালো হয়ে যাবে বা চুলে খুশকির সমস্যা দূর হবে নিমেষের মধ্যে।

আদার রসের সঙ্গে টক দই খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি যদি চুলের গোড়ায় গোড়ায় লাগানো যায়, আর সপ্তাহে যদি এটি তিন বার করা যায়, তাহলে কিন্তু আপনার চুল একেবারে সুন্দর হয়ে যাবে, চুলের সব সমস্যা একেবারে দূর হয়ে যাবে।

এভাবেই নিয়ম করে আপনার চুলের পরিচর্যায় আদার রস ব্যবহার করুন। আপনারা জানেন না, আদার রস আপনার চুলকে কত সুন্দর রাখতে পারে। এছাড়া খালি পেটে আদার রস পান করলেও আপনার শরীর থেকে টক্সিন ফ্রি হবে। যে আপনার শরীরের জন্য ভীষণ উপকারী একটি উপাদান।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo