whatsapp channel

Hair Care Tips: বর্ষাকালে চুলের সমস্যায় মেনে চলুন এই তিনটি সহজ টিপস

বর্ষাকালে চুলের সমস্যার জেরবার? চুল ভীষণ পরিমাণে উঠছে অথবা যাদের প্রচুর পরিমাণে খুশকি হয়েছে কিংবা চুল একেবারে এলোমেলো হয়ে যাচ্ছে? আর বর্ষার জল আর চারিদিকে প্রচন্ড ঘাম এর জন্য কি…

Avatar

বর্ষাকালে চুলের সমস্যার জেরবার? চুল ভীষণ পরিমাণে উঠছে অথবা যাদের প্রচুর পরিমাণে খুশকি হয়েছে কিংবা চুল একেবারে এলোমেলো হয়ে যাচ্ছে? আর বর্ষার জল আর চারিদিকে প্রচন্ড ঘাম এর জন্য কি চুলের অবস্থা একেবারেই খারাপ? এর প্রত্যেকটা উত্তর যদি আপনার কাছে হ্যাঁ হয়, তাহলে বর্ষাকালে মেনে চলতে পারেন। Hoophaap এর পাতায় দেখুন সহজ টিপস। আপনার চুল কত সুন্দর হয়ে যাবে।

১) বর্ষাকালে অতিরিক্ত চুল উঠছে?একটি প্রধান কারণ হলো বৃষ্টির জল। যারা বাইরে বেরোন বা বাড়িতেও থাকেন চেষ্টা করবেন বৃষ্টির জল যাতে কোনভাবেই না আপনার মাথায় এসে পড়ে তাহলে কিন্তু অতিরিক্ত পরিমাণে চুল উঠে যাবে সেক্ষেত্রে বৃষ্টির জল মাথায় লাগলে সাথীর সাথে চুল ভালো করে ধুয়ে ফেলুন বা শ্যাম্পু করে ফেলুন।

২) বর্ষাকালে যদি অতিরিক্ত চুল উঠে যায় তাহলে একটি কাজ করতে পারেন সপ্তাহে অন্তত দু’দিন শ্যাম্পু করতে হবে। কারণ বর্ষাকালে বর্ষার জল পড়ার পাশাপাশি অতিরিক্ত ঘাম হয়, সেখান থেকে চুল উঠার সম্ভাবনা বেড়েই যায়, সেক্ষেত্রে শ্যাম্পু করে মাথা সব সময় পরিষ্কার রাখতে হবে।

৩) বর্ষাকালে অতিরিক্ত যদি চুল ওঠে, তাহলে চুল ভালো করে শুকোতে হবে। আমরা স্নান করি অনেক সময় চুল ভালো করে শুকোইনা, যার ফলে কিন্তু আমাদের চুল ওঠার প্রবণতা অনেকখানি বেড়ে যায়।

whatsapp logo