whatsapp channel

Hair Care Tips: মাথাভর্তি সাদা চুল নিমেষেই হবে কালো, বাড়িতে আনুন এই একটি উপাদান

চুলের যত্নে ক্যাস্টর অয়েল অথবা রেড়ির তেল বহু প্রাচীনকাল থেকে ব্যবহৃত হয়ে আসছে। চুলের যে কোন সমস্যা চুল পড়ে যাচ্ছে অথবা চুল সাদা হয়ে যাচ্ছে কিংবা মাথায় খুশকি হয়েছে অথবা…

Avatar

চুলের যত্নে ক্যাস্টর অয়েল অথবা রেড়ির তেল বহু প্রাচীনকাল থেকে ব্যবহৃত হয়ে আসছে। চুলের যে কোন সমস্যা চুল পড়ে যাচ্ছে অথবা চুল সাদা হয়ে যাচ্ছে কিংবা মাথায় খুশকি হয়েছে অথবা চুলের ডগা দুমুখো হয়ে যাচ্ছে যে কোন সমস্যার সমাধানে ব্যবহার করতে পারেন, ক্যাস্টর অয়েল। Hoophaap- এর পাতায় জেনে নিন ক্যাস্টর অয়েল ব্যবহার করার পাঁচটি সহজ টিপস।

১) নারকেল তেলের সঙ্গে ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে অন্তত সাত-আট দিন চড়া রোদে রেখে, তারপর এই তেল চুলের গোড়ায় গোড়ায় লাগালে, দেখবেন চুলের সমস্ত সমস্যার সমাধান হয়ে গেছে।

২) সপ্তাহে একদিন ডিম টক দই দিয়ে একটি সুন্দর হেয়ার প্যাক বানিয়ে তার মধ্যে ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে মিশ্রণটি চুলে লাগালে চুল কয়েকদিনের মধ্যেই দেখবেন খুব সুন্দর হয়ে গেছে।

৩) ক্যাস্টর অয়েলের সঙ্গে সরষে তেল ভালো করে মিশিয়ে মিশ্রণটি চুলে লাগাতে পারেন, তাহলেও দেখবেন চুল সহজে কালো হয়েছে এবং চুল অনেক বেশি গজাবে নতুন করে।

৪) রাতে শুতে যাওয়ার সময় ক্যাস্টর অয়েলের সঙ্গে ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে নিতে হবে এবং এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ো সকালবেলা ঘুম থেকে উঠে শ্যাম্পু করে ফেলুন, দেখবেন আপনার চুল একদিন এই কত সুন্দর হয়ে গেছে।

৫) যাদের চুল অতিরিক্ত অতিরিক্ত রুক্ষ শুষ্ক হয়ে গেছে তারা ক্যাস্টর অয়েলের সঙ্গে গ্লিসারিন এবং গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগাতে পারেন, এটিও আপনার চুল ভালো রাখতে সাহায্য করবে।

whatsapp logo