whatsapp channel

Skin Care: পুজোয় ত্বকের চিন্তা ছাড়ুন এই ৩টি মধুর ফেসপ্যাকে

সপ্তমীর দিন নিজেকে সুন্দরী করতে অবশ্যই বাড়িতে মেখে ফেলুন এই ফেসপ্যাকগুলি। এই ফেসপ্যাক এর প্রধান উপকরণ মধু। আমাদের শরীরের জন্য অত্যন্ত উপকারী। একটি উপাদান শীতকাল মানেই সকালবেলা মা, ঠাকুমার হাত…

Avatar

HoopHaap Digital Media

সপ্তমীর দিন নিজেকে সুন্দরী করতে অবশ্যই বাড়িতে মেখে ফেলুন এই ফেসপ্যাকগুলি। এই ফেসপ্যাক এর প্রধান উপকরণ মধু। আমাদের শরীরের জন্য অত্যন্ত উপকারী। একটি উপাদান শীতকাল মানেই সকালবেলা মা, ঠাকুমার হাত থেকে মধু, তুলসী খেতে কে বিপদজনক মধু শরীরকে গরম রাখতে সাহায্য করে তাই মধু শীতকালে খাওয়া ভীষণ উপকারী এছাড়া গরম জলে লেবু, মধু দিয়ে খেলে আপনার শরীর থেকে চর্বি অনায়াসে চলে যাবে। মধু দিয়ে বাড়িতেই বানিয়ে নিতে পারেন অসাধারন কয়েকটি ফেসপ্যাক।

প্রথমত, মধুর সঙ্গে সামান্য পরিমাণে দুধ ভালো করে মিশিয়ে নিয়ে সকালবেলা ঘুম থেকে ওঠার পরে এটি ভালো করে মুখে লাগিয়ে নিয়ে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন এটি অসাধারণ ফেস ওয়াশ এর কাজ করবে। এটি যদি সকালবেলা ঘুম থেকে উঠে পরপর সাতদিন লাগাতে পারেন তাহলে অবশ্যই আপনি ত্বকের ঔজ্জ্বল্য বুঝতে পারবেন।

দ্বিতীয়তঃ, এক চামচ মধু এবং তার সঙ্গে পরিমাণমতো দুধ ভালো করে মিশিয়ে নিয়ে যদি প্রয়োজন হয়। এর মধ্যে সামান্য বেসন লাগিয়ে নিতে হবে। সামান্য জল দিতে পারেন এই মিশ্রণটি মুখে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিতে পারেন এবং পাঁচ মিনিট রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন এতে মুখের কালো দাগ সহজে দূর হবে।

তৃতীয়ত, এক চামচ মধু এবং তার সঙ্গে সামান্য পরিমাণে অ্যালোভেরা জেল মিশ্রণটি ভালো করে মিশিয়ে ফ্রিজে অন্তত ৭ দিন রাখতে পারবেন। এই মিশ্রণটি রাতে শুতে যাওয়ার সময় আঙ্গুলের উপর সামান্য একটুখানি নিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ল পরের দিন সকালবেলা অবশ্যই ঠান্ডা জলে মুখ ধুয়ে নেবেন। দেখবেন ত্বক পরিষ্কার হবে। এটি অসাধারণ একটি প্রাকৃতিক নাইট ক্রিম হিসেবে কাজ করে। এই নাইট ক্রিমটি আপনার ত্বকের জন্য ভীষণ ভালো একটি উপাদান।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media