whatsapp channel

Vastu Tips: ব্যবসায় হবে উন্নতি, মেনে চলুন সহজ বাস্তু টিপস

বাস্তু অনেকেই বিশ্বাস করেন না, কিন্তু জানেন কি আপনি যদি বাস্তু মেনে আপনার অফিস সাজিয়ে থাকেন, তাহলে দেখবেন আপনার জীবনে কোনদিন অর্থনৈতিক সমস্যা আপনাকে গ্রাস করতে পারবে না। বাস্তুশাস্ত্র অনুসারে,…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাস্তু অনেকেই বিশ্বাস করেন না, কিন্তু জানেন কি আপনি যদি বাস্তু মেনে আপনার অফিস সাজিয়ে থাকেন, তাহলে দেখবেন আপনার জীবনে কোনদিন অর্থনৈতিক সমস্যা আপনাকে গ্রাস করতে পারবে না। বাস্তুশাস্ত্র অনুসারে, যারা মূল ব্যবসার উদ্যোক্তা তাদের উত্তর, পূর্ব বা উত্তর-পূর্ব দিকে মুখ করে বসতে হবে, কারণ এটি যদি আপনি করতে পারেন তাহলে কিন্তু আপনার জীবনে কোন রকম অর্থনৈতিক সমস্যা হবে না। যারা মার্কেটিং এ আছেন তাদের অবশ্যই উত্তর-পূর্ব দিকে মুখ করতে হবে। অফিস বাস্তু অনুসারে, তাদের বসার অবস্থান উত্তর-পশ্চিম দিকে হতে পারে। অ্যাকাউন্ট বিভাগের কর্মচারীদের দক্ষিণ-পূর্ব কোণে বসতে হবে এবং অফিসে বসার জন্য বাস্তু নিয়ম অনুসারে উত্তর-পূর্ব দিকে মুখ করা উচিত।

নেতৃত্বের ভূমিকায় থাকা ব্যক্তিদের পশ্চিম দিক একটি কেবিন থাকা উচিত এবং উত্তর-পূর্ব দিকে মুখ করা উচিত। ব্যবসায়ীদের পূর্ব বা উত্তর দিকে মুখ করে বসতে হবে। এছাড়াও, আসনের পিছনে একটি শক্ত প্রাচীর থাকতে হবে। ম্যানেজার, ডিরেক্টর এবং এক্সিকিউটিভদের অফিসের দক্ষিণ-পশ্চিম, দক্ষিণ বা পশ্চিম কোণে বসতে হবে। অফিসে বসার জন্য এই ধরনের বাস্তু ব্যবস্থা কর্মীদের আরও ভালো সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।

অফিসে প্রবেশের জন্য বাস্তু অফিসের প্রবেশদ্বার উত্তর বা উত্তর-পূর্ব বা উত্তর-পশ্চিম দিকে হওয়া উচিত। অফিসের জন্য বাস্তুশাস্ত্র অনুসারে, এই নির্দেশগুলি শুভ বলে মনে করা হয় এবং ইতিবাচকতা নিয়ে আসে। উত্তর দিককে সম্পদের অধিপতির দিকও বলা হয়। এটি আপনাকে আর্থিক লাভ করতে সাহায্য করবে। ইতিবাচক শক্তি তৈরি করুন স্থানটি পরিষ্কার এবং শান্তশিষ্ট ভাবে রাখুন। কাগজপত্র, স্টেশনারি এবং অন্যান্য জিনিসপত্র ব্যবহার না করার সময় তালাবদ্ধ করে রাখুন।

ডেস্কে ঘুমাবেন না, কারণ এটি নেতিবাচক শক্তির দিকে নিয়ে যায়। একটি কেবিনে বসার সময়, আপনার পিঠ দরজার মুখোমুখি না হয়। এটি অবিশ্বাসের দিকে নিয়ে যেতে পারে এবং আপনি লোকেদের ঘরে প্রবেশ করতে নাও দেখতে পারেন। আসনের পিছনে একটি পাহাড়ের দৃশ্যের ছবি রাখুন। এই পাহাড়ের ছবি আপনার মধ্যে আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে সাহায্য করবে।

অফিস সজ্জা এবং অভ্যন্তরীণ জন্য বাস্তু টিপস অফিসের জন্য বাস্তুশাস্ত্র নির্দেশিকা অনুসারে, উত্তর দিকটি সম্পদের দেবতার। ভাল আর্থিক বজায় রাখতে আপনি উত্তর দিকে বা অফিসের উত্তর দিকের দেওয়ালে একটি আয়না বা কুবের যন্ত্র রাখতে পারেন। উত্তর-পূর্ব দিকে, বিশেষ করে অফিস ডেস্কের সামনে জিনিসপত্র জমা করা থেকে বিরত থাকুন। অফিসের জন্য বাস্তুশাস্ত্র অনুসারে, আর্থিক নথি রাখার জন্য অফিসের দক্ষিণ-পশ্চিম কোণে আপনার নথি কাগজ পত্র রাখুন। সমৃদ্ধি নিশ্চিত করতে উত্তর-পূর্ব দিকে মুখ করা উচিত। বাস্তু অনুসারে, প্রবাহিত জল অথবা ঝরনা রাখতে পারেন। এতে অফিসের মানুষ ফোয়ারা দেখে চাপ কমাচ্ছে। উত্তর দিকে ঝর্ণা থাকলে কাজের উন্নতি হবে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক