whatsapp channel

Hair Care: টাক মাথাতেও গজাবে চুল, খসবেনা একটা টাকাও, বাড়িতেই বানান ঘরোয়া হেয়ার প্যাক

পুজো তো একেবারে এসে গেল, পুজোর সময় যদি টাকমাথাতেও একটু একটু চুলের দেখা পেতে চান, তাহলে কিন্তু আজ থেকে শুরু করে দিন অসাধারণ একটি হেয়ার প্যাক। এই হেয়ার প্যাক বানাতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

পুজো তো একেবারে এসে গেল, পুজোর সময় যদি টাকমাথাতেও একটু একটু চুলের দেখা পেতে চান, তাহলে কিন্তু আজ থেকে শুরু করে দিন অসাধারণ একটি হেয়ার প্যাক। এই হেয়ার প্যাক বানাতে আপনাকে খুব বেশি কিছু জিনিস বাজার থেকে কিনতে হবে না, বাড়িতে থাকা মোটামুটি দু একটা জিনিস দিয়ে চটপট বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই হেয়ার প্যাক, এই হেয়ারটা কেন লাগাবেন সেটা আগে জেনে নিন।

যাদের চুল অতিরিক্ত রুক্ষ, শুষ্ক হয়ে গেছে যারা তুলে নিয়মিত কালার করেন, কিন্তু কোন ভাবে যত্ন করতে পারেন না, যাদের মাথায় প্রচুর পরিমাণে খুশকি আছে, যাদের চুল অকালে পেকে যাচ্ছে যাদের নতুন করে চুল না গজিয়ে চুল ক্রমশ উঠে গিয়ে একেবারে মাথার টাক দেখা যাচ্ছে, তারা কিন্তু এই হেয়ার প্যাক বাড়িতে সহজেই বানিয়ে লাগাতে পারেন। তাহলে দেখবেন, মাথায় যে কটা চুল আছে, তাকে বাঁচাতে পারবেন এবং নতুন করে চুল গজাবে।

এবার জেনে নিন এই অসাধারণ হেয়ার প্যাকটি বানাতে আপনার ঠিকই প্রয়োজন হচ্ছে একটি গোটা শসা, দুটি আমলকি, টক দই পরিমাণ মতো নিতে হবে গ্রিন টি এবং পাতিলেবুর রস এবং একটি ডিম প্রতিটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে, মিশ্রণটি পরিষ্কার চুলে এটা সবার আগে মনে রাখতে হবে, আমরা যখন হেয়ার প্যাক লাগাই, আমরা যদি নোংরা চুলে লাগাই, তাহলে কিন্তু কিছুতেই আপনি সহজে উপকার পাবেন না, তাই আগের দিন বা সেই দিন চুল ভালো করে আগে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন, তারপরে এই হেয়ার প্যাক লাগিয়ে অন্তত দু’ঘণ্টা আপনাকে রেখে দিতে হবে।

Hair Care: টাক মাথাতেও গজাবে চুল, খসবেনা একটা টাকাও, বাড়িতেই বানান ঘরোয়া হেয়ার প্যাক

তারপর যে কোন ভালো শ্যাম্পু দিয়ে চুল খুব ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিন। দেখবেন এর পরে আপনাকে আলাদা করে আর কন্ডিশনার লাগাতে হচ্ছে না। এটি আপনি যদি সপ্তাহে দুদিন নিয়মিত করতে পারেন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে যাবে। এর মধ্যে থাকা দিন চুলকে কিন্তু খাবার দোকান দেবে এছাড়া অন্যান্য যা উপকরণ আছে, তা চুলের জন্য প্রত্যেকটি ভীষণ উপকারী। টক দই এবং লেবু চুলের ভেতরে হওয়া খুশকি কে দূর করতে খুব সহজেই সাহায্য করে।

Hair Care: টাক মাথাতেও গজাবে চুল, খসবেনা একটা টাকাও, বাড়িতেই বানান ঘরোয়া হেয়ার প্যাক

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক