whatsapp channel

Harnaaz Sandhu: ২১ বছরের খরা কাটিয়ে দেশে ফিরলেন ‘মিস ইউনিভার্স’ হরনাজ, চোখে জল অনুরাগীদের

একুশ বছরের খরা কাটিয়ে ভারতে প্রবেশ করেছে ‘মিস ইউনিভার্স’-এর শিরোপা। চন্ডীগড়ের মডেল ও অভিনেত্রী হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)। জয়ের আনন্দে আন্তর্জাতিক মঞ্চে মাতৃভাষায় হরনাজ চিৎকার করে বলে উঠেছিলেন ‘চাক দে…

Avatar

HoopHaap Digital Media

একুশ বছরের খরা কাটিয়ে ভারতে প্রবেশ করেছে ‘মিস ইউনিভার্স’-এর শিরোপা। চন্ডীগড়ের মডেল ও অভিনেত্রী হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)। জয়ের আনন্দে আন্তর্জাতিক মঞ্চে মাতৃভাষায় হরনাজ চিৎকার করে বলে উঠেছিলেন ‘চাক দে ফাট্টে’। মিস ইউনিভার্সের ইতিহাসে এখনও অবধি সবচেয়ে বহুমূল্য মুকুটের অধিকারী হরনাজ অবশেষে ফিরলেন দেশে।

মুম্বই বিমানবন্দরে হরনাজকে দেখতে অনুরাগীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। হরনাজ জানিয়েছেন, এই অনুভূতি তিনি বলে বোঝাতে পারবেন না। ‘মিস ইউনিভার্স’ হওয়ার পর হরনাজের বক্তব্য ছিল, নিজের দেশের প্রতিনিধিত্ব করার সময় সবচেয়ে বেশি কার্যকরী নিজের আত্মবিশ্বাস। তাঁর লক্ষ্য ও উপলব্ধি ছিল সেরার শিরোপা। তবে সেরা হওয়ার সাথে সাথেই হরনাজ ধীরে ধীরে নিজের মধ্যে কিছু বিশেষ পরিবর্তন ঘটাতে চান। কারণ তাঁর মনে হয়, দায়িত্ব বাড়ার সাথে সাথে এই পরিবর্তন প্রয়োজন। আগামী এক বছর ‘মিস ইউনিভার্স’ অর্গানাইজেশনের চিফ অ্যাম্বাসাডর হিসাবে সমস্ত ইভেন্ট, পার্টি, সমাজসেবামূলক কাজ, সাংবাদিক বৈঠকে উপস্থিত থাকতে হবে হরনাজকে।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

‘মিস ইউনিভার্স’ হওয়ার পর দেশের মানুষকে ধন্যবাদ জানিয়ে হরনাজ বলেছেন, দেশের মানুষের প্রার্থনা তাঁকে বিজয়ীর শিরোপা দিয়েছে। চলতি বছর সত্তর তম মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজন হয়েছিল ইজরায়েলের ইলাইতে। সুস্মিতা সেন (Susmita Sen) ও লারা দত্ত (Lara Dutta)-এর পর ভারতের তৃতীয় মিস ইউনিভার্স হিসাবে হরনাজের নাম ঘোষিত হলেও বিগত সত্তর বছর ধরে বারবার পরিবর্তন ঘটেছে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার। সৌন্দর্য প্রতিযোগিতা হিসাবে একসময় এর যাত্রা শুরু হলেও পরবর্তীকালে তাতে যুক্ত হয় রাজনৈতিক দিক। নাহলে একুশ বছর পর একটি দেশে মিস ইউনিভার্সের মুকুট আসা অত্যন্ত অস্বাভাবিক। এটা কখনও হতে পারে না, বাকি কুড়ি জন ‘মিস ইন্ডিয়া’ ব্যর্থ হয়েছেন। ব্যর্থ হওয়ার ও ব্যর্থ করার মধ্যে তফাৎ রয়েছে। তৃতীয় বিশ্ব ও কূটনৈতিক সম্পর্কের খাতিরে বারবার তাঁদের ব্যর্থ করে দেওয়া হয়েছে।

তবে চলতি বছর ‘মিস ইউনিভার্স’ হরনাজের উপর বিশেষ কিছু দায়িত্ব বর্তাবে , তা প্রাক্তন ‘মিস ইন্ডিয়া ইউনিভার্স’ উর্বশী রৌটেলা (Urvashi Rautela)-র কথা থেকেই জানা গিয়েছিল। উর্বশী জানিয়েছেন, মিস ইউনিভার্সের তরফ থেকে জলবায়ুগত পরিবর্তনের ক্ষেত্রে মানব সচেতনতার বার্তাও তুলে ধরা হবে। প্রসঙ্গত, চলতি বছরের মিস ইউনিভার্সের বিচারকের আসন অলঙ্কৃত করেছেন উর্বশী।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media