whatsapp channel

Ola ভারতে বানাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ইলেকট্রিক স্কুটার তৈরির কারখানা, ব্যাপক কর্মসংস্থানের সুযোগ

বিদ্যুৎ চালিত স্কুটার তৈরির কারখানা তৈরি করতে চলেছে বিশ্বের অন্যতম বড় অ্যাপ্লিকেশন নির্ভর গাড়ি সংস্থা ওলা। তামিলনাড়ুতে এই কারখানা তৈরি করা হবে এবং এর জন্য ২,৪০০ কোটি টাকা বিনিয়োগ করার…

Avatar

HoopHaap Digital Media

বিদ্যুৎ চালিত স্কুটার তৈরির কারখানা তৈরি করতে চলেছে বিশ্বের অন্যতম বড় অ্যাপ্লিকেশন নির্ভর গাড়ি সংস্থা ওলা। তামিলনাড়ুতে এই কারখানা তৈরি করা হবে এবং এর জন্য ২,৪০০ কোটি টাকা বিনিয়োগ করার পরিকল্পনা নেওয়া হয়েছে সংস্থার তরফে। তবে উল্লেখযোগ্য হলো এই কারখানা বিশ্বের সবথেকে বড় হতে চলেছে বলে দাবি করেছে ওলা।

ভারতকে বিদ্যুৎ চালিত গাড়ির গাড়ির কেন্দ্র হিসেবে তুলে আনার লক্ষ্যে ইতিমধ্যেই তামিলনাড়ু সরকারের সঙ্গে একটি মৌ স্বাক্ষর করেছে ওলা। কারখানা তৈরি হয়ে গেলে ১০ হাজার কর্মসংস্থান হবে এবং এটি বিশ্বের সবথেকে বড় স্কুটার উৎপাদন কেন্দ্র হিসেবে উঠে আসবে। জানিয়ে রাখি কারখানায় বার্ষিক ২০ লক্ষ্য বিদ্যুৎ চালিত স্কুটার তৈরীর ক্ষমতা থাকবে বলে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আত্মনির্ভর ভারত প্রকল্পে ওলা একটি গুরুত্বপূর্ণ অংশ হতে চলেছে। বিদ্যুৎ চালিত গাড়ির মতো ভবিষ্যতে প্রথম সারিতে আসতে চলেছে ভারত। এক্ষেত্রে দেশের আমদানি নির্ভরতা অনেকটা কমে যাবে বলে কোম্পানির দাবি। পাশাপাশি উৎপাদন বৃদ্ধি, নয়া কর্মসংস্থান এবং প্রযুক্তিগত দক্ষতার বিকাশ ঘটাতে সাহায্য করবে এই কারখানা। দক্ষ কর্মী এবং অবস্থান অনুঘটকের কাজ করবে ওলা, এরকম বিশ্বাস বিশেষজ্ঞদের।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media