Hoop NewsHoop Trending

Weather Report: আপাতত রেহাই পেল কলকাতা, উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির ইঙ্গিত

ঘর স্যাঁতস্যাতে হয়ে আছে? বালিশ রোদে দিতে পারেননি? মশলা নষ্ট হচ্ছ? চিন্তা নেই, সকাল থেকেই আকাশ পরিস্কার। ঝলমলে রোদ বাইরে। চাইলেই এই রোদের সঠিক প্রয়োগ করতে পারেন সারা দিনের কাজে। আপনি যদি কলকাতা বা কলকাতা সংলগ্ন এলাকায় থেকে থাকেন তবে এবার আর ভারী বৃষ্টির সন্মুখীন হতে হবে না, পাবেন খটখটে রোদ। তাহলে বৃষ্টি কোন কোন জায়গায় হবে? চলুন দেখে নিই এক নজরে।

মৌসুমী অক্ষরেখার অবস্থানের উপর ভিত্তি করেই প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা উত্তরবঙ্গে। আগামী বুধ ও বৃহস্পতিবার থেকে বাড়ি বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়।

মৌসুমী অক্ষরেখা এই মুহূর্তে হিমালয়ের পাদদেশে অবস্থান করছে, সেহেতু এই ঘূর্ণাবর্ত বিহার, পাটনা হয়ে অরুণাচল প্রদেশ পর্যন্ত এগিয়ে যাবে। এর ফলে হিমালয় সংলগ্ন এলাকা যেমন উত্তর বঙ্গ ১৫ তারিখের মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। অসাম, মেঘালয়, মনিপুর, ত্রিপুরা ভাসতে পারে জলে। জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং এ ১০ তারিখ থেকেই বৃষ্টির রেশ জারি থাকবে। এছাড়াও মালদা, আলিপুরদুয়ার, কুচবিহার ভাসতে পারে ১৩ থেকে ১৫ তারিখের মধ্যে।

কলকাতার মানুষরা এবার নিশ্চিন্ত হতে পারেন। এই মুহূর্তে তিলোত্তমার বুকে ভারী বৃষ্টির সম্ভবনা একেবারেই নেই, তবে হালকা বৃষ্টি হলেও হতে পারে।

whatsapp logo