Advertisements

Weather Update: রবিবারেও ভারী বৃষ্টি ৪ জেলায়, জুলাই মাসের শুরুতেই ফের ভোলবদল ঘটবে আবহাওয়ার!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বঙ্গোপসাগর এবং উত্তর উড়িষ্যা আর গাঙ্গেয় পশ্চিম উপকূলে অবস্থান করছে একটা নিম্নচাপ। উত্তর প্রদেশ থেকে নিম্নচাপের কেন্দ্র পর্যন্ত একটা অক্ষরেখাও আছে, এইসবের জন্য দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে এবং বৃষ্টি চলবে অনেক দিন পর্যন্ত। দক্ষিণ-পশ্চিম দিকে ঝুঁকে আছে একটি ঘূর্ণাবর্তও। রবিবার দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হবে। চারটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

তাছাড়া কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং নদিয়ার অধিকাংশ জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

কলকাতার তাপমাত্রা কেমন থাকবে আজ?

কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। একটি বা দুটি দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির আশপাশে থাকবে।

সোমবার এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

প্রতিটি জেলার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া অধিকাংশ অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

বুধবার দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

বুধবার তিনটি জেলায় উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। তিন জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়নি। বাকি ১২টি জেলায় কোনো সতর্কতা জারি করা হয়নি। কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

সব জেলা কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া বেশিরভাগ অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow