whatsapp channel

Weather Forecast: রাজ্যজুড়ে ঝেঁপে বৃষ্টি আজ থেকে, চলবে আগামীকালও, এইসব জেলায় জারি সতর্কতা

বাংলায় এবার শীতের সুখ শেষ হতে চলেছে। ইতিমধ্যে রাজ্যে শুরু হয়েছে বসন্তকাল, আর কয়েকদিন পরেই রংয়ের উৎসব দোলযাত্রা। অন্যবছর এই সময়ে আরো বেশি গরম পড়ে যায়। তবে এবছর শীতের প্রভাব…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাংলায় এবার শীতের সুখ শেষ হতে চলেছে। ইতিমধ্যে রাজ্যে শুরু হয়েছে বসন্তকাল, আর কয়েকদিন পরেই রংয়ের উৎসব দোলযাত্রা। অন্যবছর এই সময়ে আরো বেশি গরম পড়ে যায়। তবে এবছর শীতের প্রভাব কিছুদিন বেশি স্থায়ী ছিল। তবে এবার সেই সুখের সমাপ্তি ঘটতে চলেছে। কারণ এবার বাংলায় বাড়তে চলেছে পারদ। আজ থেকেই পারদের ঊর্ধ্বগতি দেখা যেতে পারে।

Advertisements

এদিকে এবছর প্রায় সব ঋতুতেই রাজ্যের আবহাওয়ায় দাপট দেখিয়েছে অকাল বৃষ্টিপাত। পুজো থেকে শীতের মরশুম- সব সময়েই বৃষ্টিপাত হয়েছে। সেই জন্যই হয়তো মার্চের প্রথম সপ্তাহে কেটে গেলেও সেভাবে অস্বস্তিকর গরম পড়েনি রাজ্যে। তবে এবার সেই স্বস্তির সময় শেষের মুখে। একইসঙ্গে আজও ফের রাজ্যে বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। আজ রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এখন একনজরে দেখে নিন আবহাওয়ার পূর্বাভাস।

Advertisements

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় ছিটেফোঁটা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ সকাল থেকে মেঘলা আকাশ থাকবে শহরের আকাশ। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। ফলত, স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতার বুকে।

Advertisements

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে যে আজ বৃষ্টির সম্ভাবনা বেশি আছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায়। এইসব জেলায় আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।আগামীকাল অর্থাৎ শনিবার বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়। সেই কারণে আগামীকাল দক্ষিণবঙ্গে কমলা সতর্কতা জারি হয়েছে।

Advertisements

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের কোনো জেলায় বৃষ্টিপাতের তেমন পূর্বাভাস নেই। আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার আবহাওয়া শুস্ক থাকবে মোটের উপর। উত্তরবঙ্গেও দিনের বেলায় তাপমাত্রা বাড়তে চলেছে বলে ইঙ্গিত মিলেছে হাওয়া অফিসের তরফে। তবে রাতের দিকে হালকা ঠান্ডা থাকবে উত্তরবঙ্গে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা