whatsapp channel

Weather Update: বঙ্গোপসাগরে ফের ঘনাচ্ছে নিম্নচাপ, লক্ষ্মী পুজোর আগে কেমন থাকবে আবহাওয়া!

সবে মাত্র পুজোর রেশ কাটলো কিন্তু, বৃষ্টির রেশ এখনও কাটেনি। অষ্টমী রাতে কলকাতা ও দুই পরগনায় ভারী বৃষ্টি হয় অল্পক্ষণের জন্য। এরপর নবমী স্বস্তিতে কাটলেও, দশমীর দিন সন্ধ্যার পর থেকে…

Avatar

HoopHaap Digital Media

সবে মাত্র পুজোর রেশ কাটলো কিন্তু, বৃষ্টির রেশ এখনও কাটেনি। অষ্টমী রাতে কলকাতা ও দুই পরগনায় ভারী বৃষ্টি হয় অল্পক্ষণের জন্য। এরপর নবমী স্বস্তিতে কাটলেও, দশমীর দিন সন্ধ্যার পর থেকে বজ্র বিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি হয় কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। এদিকে বিজয়া দশমীর পর একাদশীর দিন রোদের ঝিলিক দেখা দিলেও ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসী।

চিন্তা নেই, লক্ষ্মী পুজোতে আসছে বৃষ্টি জোর কদমে। ইতিমধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনিয়ে উঠেছে। এর প্রভাবে শনিবার থেকে আগামী বুধবার পর্যন্ত চলবে বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টি। এই বৃষ্টির রেশ থাকবে দক্ষিণবঙ্গ পর্যন্ত।

আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, রবিবার থেকেই দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি শুরু হয়ে যাবে। এদিকে, উত্তরবঙ্গে আজ থেকেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। সোম ও মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভবনা আছে। উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় মাঝারি বৃষ্টির প্রবল সম্ভবনা রয়েছে, এর সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।

আজ দুপুরের পর থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আকাশ মেঘলা ছিল। শনিবার হালকা বৃষ্টি হলেও, সোমবার বজ্রবিদ্যুত্ সহ ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। সঙ্গে বইতে পারে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের কালিম্পং, আলিপুরদুয়ার দার্জিলিংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে সূত্রের খবর।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media