whatsapp channel

পুজোর দিনে নিশ্চিত বৃষ্টি, ব্যাপক বৃষ্টির পূর্বাভাস রয়েছে যেসব এলাকায়

আজ দেবীপক্ষের চতুর্থী। মা দুর্গা চলে এসেছে মর্ত্যে কিন্তু এর মধ্যেই আবহাওয়া দফতর দিল দুঃখের খবর। আবহাওয়া অফিস থেকে জানালো হল,পুজোর কদিন প্রবল বৃষ্টির সতর্কতা জারি করল। আলিপুর আবহাওয়া দপ্তরের…

Avatar

HoopHaap Digital Media

আজ দেবীপক্ষের চতুর্থী। মা দুর্গা চলে এসেছে মর্ত্যে কিন্তু এর মধ্যেই আবহাওয়া দফতর দিল দুঃখের খবর। আবহাওয়া অফিস থেকে জানালো হল,পুজোর কদিন প্রবল বৃষ্টির সতর্কতা জারি করল।

আলিপুর আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, আজ দুপুর থেকেই রাজ্যে কলকাতা ও সংলগ্ন এলাকায় কালো বজ্রপ্ট মেঘের সঞ্চার হবে৷ আর বিকেল থেকেই শুরু হবে তুমুল বৃষ্টিপাত। বঙ্গোপসাগরে ইতিমধ্যে নিম্নচাপ তৈরী হয়ে গিয়েছে।

পশ্চিমবঙ্গের বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ উপকূলের দিকে এগোনো শুরু করে দিয়েছে। এর জেরেই সারা রাজ্যের বিভিন্ন প্রান্তে পুজোর দিনগুলিতে আগামী কয়েকদিনে প্রবল বৃষ্টির সম্ভবনা নিশ্চিত করতে আলিপুর অফিস। অন্যদিকে করোনার জেরে দুর্গাপুজোর সময় দেবী প্রতিমা দর্শনে প্যন্ডেলে প্রবেশের নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট৷ তার ওপর কাটা ঘায়ে নুনের ছেঁটা দিল বৃষ্টি। এই প্রবল বৃষ্টিতে পুজোর পুরো আবহাওয়ায় একেবারের বিরূপ পরিবর্তন আনবে বাঙালির মনে।

অন্যদিকে,শুধু এই রাজ্যেই এই নিম্নচাপের প্রকোপ সীমাবদ্ধ থাকবেনা। দিল্লির মৌসম বিভাগ ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে তুমুল বৃষ্টি -র অ্যালার্ট জারি করেছে৷ IMD জানিয়েছেন, যে আজ থেকে প্রথমে ওড়িশায় বিভিন্ন অঞ্চলে প্রবল বৃষ্টি শুরু হবে৷ এছাড়াও তেলেঙ্গানা, মধ্য মহারাষ্ট্র, রায়লসীমা, উত্তর কর্ণাটক, তামিলনাড়ু, পুদুচেরি, দক্ষিণ কর্ণাটক, উপকূলীয় কর্ণাটক, উপকূলবর্তী অন্ধ্রপ্রদেশ বজ্রপাত সহ বৃষ্টি হবে৷ মৌসম বিভাগ অফিস ইতিমধ্যেই অন্ধ্রপ্রদেশের মৎস্যজীবীদের জন্য অ্যালার্ট জারি করেছেন।

আগামী ২৪ ঘণ্টায় গুজরাত , নাগাল্যান্ড, মণিপুর, ত্রিপুরা, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ প্রবল বৃষ্টি শুরু হয়ে যাবে এই নিম্নচাপের জেরে। পুজোর মধ্যে উত্তর-পূর্ব ভারতের মানচিত্র জলমগ্নই থাকবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media