Hoop News

Weather Update: বাড়ছে দক্ষিণের তাপমাত্রা, তবে ভারী বৃষ্টি নিয়েও রয়েছে পূর্বাভাস, সতর্কতা কোন কোন জেলায়!

এক টানা বৃষ্টিতে নাজেহাল অবস্থা কলকাতা। শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও সমান তালে ঝেঁপে বৃষ্টি হচ্ছে। লাগাতার ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের দৌলতে কিছুটা হলেও বর্ষার বৃষ্টি নিয়ে সাধারণ মানুষের অভিযোগ মিটেছে। আপাতত ঘূর্ণাবর্তের কারণে বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বাংলায়। তবে আজ শুক্রবার, সকাল থেকেই শহর কলকাতার আকাশ আংশিক মেঘলা হয়ে রয়েছে। যে কোনো মুহূর্তেই ঝেঁপে বৃষ্টি নামতে পারে। তবে সত্যিই কি তাই? জেনে নিন আজকের আবহাওয়া।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আজ সারাদিন উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে ব্যাপারে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা তথ্য অনুযায়ী, শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার জেলায়। এই জেলাগুলিতে ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শুধু তাই নয়, দার্জিলিং, কালিম্পং যাওয়ার রাস্তায় ধস নামতে পারে। জলঢাকা, সংকোষ ও তোর্সা নদীর জলস্তর বেড়ে যাওয়ায় নিচু এলাকাগুলি প্লাবিত হবে বলেও জানা যাচ্ছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, আগামী চার পাঁচ দিনের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়ার কোনো পরিবর্তন হবে না, বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে, বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে, তবে আপাতত দুদিন ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে। তবে কোথাও একটানা বৃষ্টি হবে না। শনি এবং রবিবার বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং পুরুলিয়ায়।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে?

শুক্রবার অন্যান্য জেলার পাশাপাশি শহর কলকাতাতেও ঝেঁপে বৃষ্টি হতে পারে আকাশ মেঘলা থাকতে পারে কয়েক পশলা বৃষ্টি ও হবে।

Related Articles