whatsapp channel

Digha Tour: মাত্র ১০০ টাকাতেই দীঘা ভ্রমণ! দারুন অফার দিচ্ছে সরকারি পরিবহন সংস্থা

উইকেন্ডের দু'দিনের ছোট্ট ট্যুর হোক বা বিশেষ কোনো মুহূর্তের উদযাপন, বাঙালির কাছেপিঠের গন্তব্য হয় একটাই। আর সেটা হল দীঘা (Digha)। অনেকে আবার শীতকালে ঝাউবনের মৃদু বাতাসে উনুন জ্বালিয়ে বনভোজন করতেও…

Avatar

Debaprasad Mukherjee

উইকেন্ডের দু’দিনের ছোট্ট ট্যুর হোক বা বিশেষ কোনো মুহূর্তের উদযাপন, বাঙালির কাছেপিঠের গন্তব্য হয় একটাই। আর সেটা হল দীঘা (Digha)। অনেকে আবার শীতকালে ঝাউবনের মৃদু বাতাসে উনুন জ্বালিয়ে বনভোজন করতেও বেছে নেন দীঘাকে। আবার অনেকেই রয়েছেন ভোজনরসিক, যারা সামুদ্রিক মাছ ও কাঁকড়ার রসনাতৃপ্তির উদ্দেশ্যে পাড়ি দেন বাংলার এই সমুদ্র সৈকতে। তবে উদ্দেশ্য যাই হোক না কেন, দীঘা সমুদ্র সৈকত বাঙালির মনে যেন একটা আলাদা জায়গা পায়।

দীঘায় রয়েছে শান্ত সমুদ্রের নাতিশীতোষ্ণ নোনা বাতাসের সরগম। এই সমুদ্র সৈকতের ফাঁকা বালিয়াড়িতে বসে সূর্যোদয় বা সূর্যাস্ত বেশ নয়নাভিরাম দৃশ্য। তেমনই সেই সমুদ্র সৈকতে রয়েছে মৎস্যলালসা নিবারণের উপায়। দীঘার বিস্তীর্ণ বালিয়াড়ি জুড়ে রয়েছে বহু সামুদ্রিক মাছ ও কাঁকড়ার খুচরো স্টল। যে স্টলে গেলেই খুব কম দামে উদরাভিরাম হয় বাঙালির। তবে এবার বাঙালির এই সমুদ্র দর্শনের অভিজ্ঞতাকে আরো বেশি চমকপ্রদ করে তুলতে বিশেষভাবে আগ্রহী হয়েছে সরকার। তাই এবার নেওয়া হয়েছে এক বড় পদক্ষেপ।

জানা গেছে, এবার থেকে ১০০ টাকায় ঘোরা যাবে সৈকতনগরী দীঘার একাধিক জায়গা। আর এই ব্যবস্থা করতে চলেছে দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থা (SBSTC)। এই সরকারি পরিবহন সংস্থার পক্ষ থেকে জানা গেছে, এবার থেকে মাত্র ১০০ তাকে ঘুরে দেখা যাবে দিঘা ও পার্শ্ববর্তী এলাকা। এই ব্যবস্থার ফলে মন্দারমণি, উদয়পুর, তাজপুরে ভ্রমণের সুযোগ পাবে সাধারণ মানুষ। সাধারণত এইসব জায়গা অন্য মাধ্যমে ঘুরে দেখতে খরচ হয় অনেক বেশি। তবে সব ধরণের যাত্রীদের কথা মাথায় রেখেই এই ব্যবস্থা চালু করতে চলেছে দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থা।

জানা গেছে, দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থার ব্যাটারি চালিত ই-বাসের মাধ্যমে এই ট্যুর করা যাবে। উল্লেখ্য, কয়েকবছর আগে এই পরিষেবা চালু হয় বাংলার সৈকত নগরী দীঘার বুকে। তবে কয়েকমাস পর এই বাস চলাচল বকবশ হয়ে যায় অনেক কারণে। তবে উৎসবের মাসে ফের সেই পরিষেবা চালু করতে চলেছে এই সরকারি পরিবহন সংস্থা। আগামী ৮ অক্টোবর থেকে এই পরিষেবা চালু হতে পারে বলে জানা গেছে। তবে এই বিষয়ে চূড়ান্ত ছাড়পত্র এখনো আসেনি।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা