Hoop News

সরকারি কর্মচারীদের আরামের দিন শেষ, কড়া পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্র সরকার

সরকারি কর্মচারীদের সম্পর্কে প্রত্যেকের মনেই একটা ভুল ধারণা রয়েছে। সরকারি অফিস মানেই কাজে ঠিকঠাক মন দিতে চান না কর্মচারীরা ছুটি হওয়ার আগেই বেরিয়ে পড়েন কাজের থেকে। এই রকম আবহাওয়া একটা কড়া পদক্ষেপ নিতে চলেছে সরকার। যেখানে বোঝা যাচ্ছে যে, এই পুরো চেহারাটাই বদলে যেতে পারে সরকারি কর্মচারীদের।

এবার কর্মচারীদের বিরুদ্ধে কঠোর হতে চলেছে কেন্দ্রীয় সরকার। এবার কর্মচারীদের জন্য অর্ডার জারি করতে চলেছে কেন্দ্রীয় সরকার কর্মীদের দেরি করে অফিসে এলেই কঠোর হাতের সামলাবেন তারা। অনেকেই আছেন, যে দেরি করে আসেন, আবার তাড়াতাড়ি অফিস ছেড়ে চলে যান, তাদের বিরুদ্ধেই এবার কঠোর হাতে সমস্ত পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্রীয় সরকার।

কি জানানো হচ্ছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে?

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানানো হয়েছে, যে সমস্ত কর্মচারী আধার সংযুক্ত বায়োমেট্রিক অ্যাটেনডেন্স সিস্টেমে হাজির দেন না, তাদেরকে মোবাইল ফোন নির্ভর ফেস অথেন্টিকেশন সিস্টেম ব্যবহার করতে হবে, এই ব্যবস্থাই কর্মীদের অবস্থান জানা যাবে। আর জিও ট্যাগিং থাকবে।

কর্মী দপ্তরের তরফ থেকে কি জারি করা হয়েছে?

কর্মীদের তরফ থেকে জানানো হয়েছে, নিয়মিত হাজিরা পোর্টাল থেকে সব তথ্য সংগ্রহ করা হবে এবার। তাই কোন কারনে যদি তাদের আসতে দেরি হয়, তাহলে অর্ধেক দিনের ক্যাজুয়াল লিভ কেটে নেওয়া হবে মাসে দুবার দেরিতে এলে তাহলে CL কাটা হবে। আর যদি কোন সঙ্গত কারণ কেউ দেখাতে পারে তাহলে এক ঘন্টা পর্যন্ত বিলম্বকে ছেড়ে দেওয়া হবে।

Related Articles