whatsapp channel

কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা আছে একনজরে দেখে নিন

মার্চের প্রথম থেকেই গরমের প্রবেশ হয়ে গিয়েছে। বসন্তের আগেই পারদের মাত্রা বেড়ে চলেছে দিন দিন। আজ সকালের দিকে আংশিক মেঘলা আকাশ। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের তাপের মাত্রা বাড়বে।…

Avatar

HoopHaap Digital Media

মার্চের প্রথম থেকেই গরমের প্রবেশ হয়ে গিয়েছে। বসন্তের আগেই পারদের মাত্রা বেড়ে চলেছে দিন দিন। আজ সকালের দিকে আংশিক মেঘলা আকাশ। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের তাপের মাত্রা বাড়বে। অন্যদিনের ন্যূনতম তাপমাত্রার তুলনায় কোনও শহরে তা কিছুটা বেড়েছে, কোথাও তা কমেছে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার যা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন আবহাওয়া একই থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এই আবহাওয়ায় অস্বস্তি বাড়বে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে দেওয়া আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। সঙ্গে থাকতে পারে পশ্চিমি ঝঞ্জা। আরো বলেছেচন, প্রতি ঘন্টায় ৩০ ছেতে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। এছাড়া হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আগামী ৪-৫ দিন দিন ও রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তন হবে না।

বৃহস্পতিবার রাজ্যের কিছু এলাকাতে সকাল থেকেই আকাশের মুখ ভার। আবহাওয়া পরিস্থিতি খুব একটা ভালো নয়। দেখে মনে হচ্ছে, এই বুঝি সমস্ত আকাশ ভেঙ্গে ঝাঁপিয়ে বৃষ্টি হতে পারে। তবে এই বৃষ্টি ঠিক কখন নামবে, আদৌ কতটা পরিমাণ হবে তা জানা নেই। তবে দক্ষিণের বাতাসের উষ্ণতা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media