whatsapp channel

৩৯ এ মাহি, জন্মদিনের আনন্দে ক্যাপ্টেন কুল, ফ্যানস সহ হার্দিক-সুরেশ দের শুভেচ্ছায়

মঙ্গলবার (০৭ জুলাই) ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি তার ৩৯ তম জন্মদিন উদযাপন করছেন। ধোনি অন্যতম সফল অধিনায়ক যিনি ভারতের হয়ে খেলেছেন এবং মেনকে ব্লুতে নেতৃত্ব দিয়েছেন।…

Avatar

HoopHaap Digital Media

মঙ্গলবার (০৭ জুলাই) ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি তার ৩৯ তম জন্মদিন উদযাপন করছেন। ধোনি অন্যতম সফল অধিনায়ক যিনি ভারতের হয়ে খেলেছেন এবং মেনকে ব্লুতে নেতৃত্ব দিয়েছেন। তাঁর অধিনায়কত্বের অধীনে ভারতীয় দল অসংখ্য শিরোপা জয় করেছে। তিনি বিশ্বের একমাত্র অধিনায়ক যিনি অধিনায়ক হিসাবে সমস্ত বড় আইসিসি ট্রফি জিতেছেন। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনি ভারতকে একটি স্মরণীয় জয়ের দিকে নিয়ে যান এবং এরপরে ২০১১ সালে ঐতিহাসিক ওয়ানডে বিশ্বকাপ জয়ের পরে ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির অধিনায়কের পদক অর্জন করে বৃত্ত সম্পন্ন করেছিলেন। তিনি তিন ফরম্যাটের অধীনে বেশিরভাগ ম্যাচের রেকর্ড করেছেন এবং বেশিরভাগ জয়ও করেছেন। সব ফরম্যাটে অধিনায়ক হিসাবে ভারতের পক্ষে তিনি টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলিত অধিনায়কের হিসাবে ৩৩২ ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন এবং মোট ১৭৮ টি ম্যাচ জিতেছেন।

২০১৪ সালে ধোনি টেস্ট অধিনায়কত্ব ছেড়েছিলেন এবং বিরাট কোহলির হাতে ব্যাটন তুলে দেওয়ার জন্য ২০১৭ সালে সীমাবদ্ধ ওভারের ফরম্যাটে অধিনায়ক হিসাবে পদত্যাগ করেছিলেন। গত বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের হয়ে ধোনি শেষ ম্যাচ খেলেন। প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিশ্বকাপের পর থেকে স্ব-ইচ্ছায় বিরতি নেওয়ার পরে ভারতের হয়ে আর কোনো ম্যাচ খেলেননি। ৩৯ তম জন্মদিনে হার্দিক পান্ড্য, কুলদীপ যাদব, ভিভিএস লক্ষ্মণ এবং সুরেশ রায়না প্রমুখ ভারতীয় প্রাক্তন অধিনায়ককে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন। রায়না লিখেছেন। “এখানে আমার প্রিয় একজন মানুষ, ভাই এবং একজন নেতার কাছে আমি জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি! যে মানুষটি সর্বদা তার মন এবং হৃদয় দিয়ে খেলেছে। তার ক্যাপ্টেন্সি কেবল তার সিদ্ধান্তের কারণে সফল হয়নি, তবে তার কারণও তার দলের প্রতিটি সদস্যের প্রতি তাঁর বিশ্বাসের কথা! সুতরাং আমাদের বিশেষ ৭ নং, যিনি অভ্যাস হিসাবে জয়লাভ করেছিলেন, তাদের প্রতি ধন্যবাদ। @mahi7781 Bhai সমস্ত অনুপ্রেরণার জন্য আপনাকে ধন্যবাদ।”

হার্দিক লিখেছেন, “আপনার চিট্টুর থেকে আমার বিট্টু বন্ধু কে শুভ জন্মদিন আমার বন্ধু, যিনি আমাকে আরও ভাল মানুষ হতে শিখিয়েছেন এবং খারাপ সময়ে এ আমার পাশে এসেছিলেন @mahi7781,” ধোনি বর্তমানে রঁচিতে নিজের বাড়িতে রয়েছেন লকডাউনের সময়ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করা থেকে বিরত রয়েছেন। তিনি তার জন্মদিনটি পরিবারের সাথে উদযাপন করবেন। এই প্রাক্তন অধিনায়ক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন মরসুমে চেন্নাই সুপার কিংসের সাথে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসার জন্য প্রস্তুত ছিলেন, তবে করোনা ভাইরাস মহামারীর কারণে তার প্রত্যাবর্তন বিলম্বিত হয়েছিল যা টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করতে বাধ্য করেছিল।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media