Advertisements

ফের রেকর্ড ভাঙবে ভিড়, ডিজনিল্যান্ডের পর এবারের পুজোয় কোন থিমে সাজবে শ্রীভূমি!

Nirajana Nag

Nirajana Nag

Follow

আর ১০০ দিনেরও কম বাকি দুর্গাপুজো (Durgapuja) আসতে। বাঙালির সবথেকে বড় উৎসবের দিন গোনা শুরু হতেই বিভিন্ন পুজো কমিটিগুলিতে শুরু হয়ে গিয়েছে তোড়জোড়। উত্তর থেকে দক্ষিণ কলকাতা সর্বত্রই পুজো আসার প্রস্তুতি। উত্তর কলকাতা মূলত সাবেকি পুজোর জন্য জনপ্রিয় হলেও থিমের দিক দিয়েও কিন্তু পিছিয়ে নেই বেশ কিছু পুজো। এর মধ্যে প্রথম সারিতেই থাকবে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের (Sreebhumi Sporting Club) দুর্গাপুজো। লেকটাউনের এই পুজো প্রতি বছর কোনো না কোনো চমক দেয় থিমে। কখনো ভ্যাটিকান সিটি, কখনো বুর্জ খলিফা, কখনো আবার ডিজনিল্যান্ড বানিয়ে তাক লাগিয়ে দেয় শ্রীভূমি পুজো কমিটি। মানুষের ঢলও রেকর্ড ভাঙে প্রতি বছর। এ বছর কোন চমক দিতে চলেছে শ্রীভূমি?

রবিবার রথযাত্রার দিন শ্রীভূমিতে হয়েছে খুঁটিপুজো। আর এদিনই এ বছরের পুজোর থিম জানাল কমিটি। দক্ষিণ ভারতের খ্যাতনামা তিরুপতি মন্দির এবার উঠে আসবে শ্রীভূমির পুজোর থিমে। কমিটির তরফে জানানো হয়েছে, তিরুপতি মন্দিরের আদলে তৈরি মণ্ডপে বিশেষ নজর দেওয়া হবে কারুকার্যে। সেই সঙ্গে আলোকসজ্জাতেও থাকছে বড় চমক।

খুঁটিপুজোয় উপস্থিত ছিলেন মন্ত্রী সুজিত বসু, সৌগত রায়, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী সহ আরো অনেকে। প্রতি বছরই শ্রীভূমিতে হয় রেকর্ড ভাঙা ভিড়। বিশেষ করে গত বছর ডিজনিল্যান্ডের থিমে সাজানো মণ্ডপ দেখতে উপচে পড়েছিল মানুষের ভিড়। মানুষের ঢল সামাল দিতে কার্যত হিমশিম খেতে হয় উদ্যোক্তাদের।

এ বছরও একই রকম ভিড়ের চিন্তা ভাবনা করেই বিশেষ নজর দেওয়া হচ্ছে নিরাপত্তার দিকে। উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, সমস্ত গেটেই পর্যাপ্ত স্বেচ্ছাসেবক থাকবে। ক্লাব কর্তৃপক্ষদের তরফে জানানো হয়, শ্রীভূমির পুজোকে প্রতি বছরই মানুষ প্রচুর ভালোবাসা দিয়ে এসেছেন। অন্যান্য বারের মতো এ বছরও প্রচুর মানুষের ভিড়ের আশাই করছেন তারা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow