Hoop NewsHoop Trending

Weather Forecast: ফের দুর্যোগের ইঙ্গিত, কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ তুমুল ঝড়-বৃষ্টির পূর্বাভাস

গতকাল তিলোত্তমা সহ পার্শ্ববর্তী সমস্ত এলাকা কালবৈশাখীর তাণ্ডবের মুখোমুখি হয়। বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে আকাশ কালো করে বজ্র বিদ্যুৎ সহযোগে বৃষ্টি হয়। এদিকে, গতকাল বিকেলে প্রায় ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে আসা ঝড়ে অনেকটাই ক্ষতিগ্রস্থ হয় ইডেন। প্রেস বক্সের তিনটে কাঁচ ভেঙে গিয়েছে বলে খবর। এরকম দাপুটে বৃষ্টি আজ রবিবার হবে বলেও সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

রবিবার সকাল থেকেই আকাশ কালো। মুখভার আকাশ যেকোনো সময় ঢালতে পারে অমোঘ বর্ষণ। হওয়া অফিস সূত্রে খবর, আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত চলবে। এছাড়া, কলকাতাতেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বেশ কিছুদিন ধরে বৃষ্টি হবে হবে করে বৃষ্টির দেখা পায়নি তিলোত্তমা। যদিও উত্তর ও দক্ষিণবঙ্গে বিগত কিছুদিন ধরে চলেছে এক নাগাড়ে ভারী বর্ষণ। আশায় চেয়েছিল মহানগর। সেই আশা পূর্ণ হল গত শনিবার। আজকেও চলবে সেই বৃষ্টি। সূত্রের খবর, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনাতে হতে পারে ভারী বৃষ্টিপাত।

আগামী বুধবার থেকে মেঘলা আকাশের রেশ কাটবে। রোদের দেখা মিলবে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গেও বৃষ্টি কমবে আগামী বুধবার থেকে। জানা গিয়েছে, ইতিমধ্যে, দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু নিকোবর দ্বীপপুঞ্জ আন্দামান সাগর এবং দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর পেরিয়ে অগ্রসর হচ্ছে। ফলে সময়ের আগেই বর্ষা প্রবেশ করবে গোটা রাজ্যে। যতদিন না বর্ষা আসছে বাতাসে আদ্রতার কারণে ভ্যাপসা গরম থাকবে। বৃষ্টির দরুন পরিবেশ ঠান্ডা হলেও গরমকে সহজে বাগে আনা যাবে না।

whatsapp logo