Hoop NewsHoop Trending

Weather Report: বিশ্বকর্মা পুজোয় ঘুড়ি ওড়ানোর প্ল্যান মাটি! কি বলছে হাওয়া অফিস?

“আকাশেও অল্প নীল…..” এই গান গেয়ে লাভ নেই। ঘুড়ি ওড়ানোর প্ল্যান থাকলে তাড়াতাড়ি লাটাই সুতো নিয়ে বেড়িয়ে যান, নয়তো এই বৃষ্টি এলো বলে। এমনিতেই আকাশ নীল থেকে ক্রমশ ছাই ছাই রঙের দিকে এগোচ্ছে। তাই মন খারাপের পাল্লা একটু ভারী করেই বিশ্বকর্মা পুজো কাটিয়ে নিন।

কলকাতার আকাশ এখনও পর্যন্ত হালকা মেঘলা। গত বুধবার পর্যন্ত কলকাতা, উত্তর বঙ্গ ও দক্ষিণ বঙ্গ জলে ভেসেছে। কলকাতার বহু রাস্তায় এখনও জল জমে খানিকটা। তবে আবহাওয়া অফিসের খবর খুব একটা সুখকর নয়। বৃষ্টি হবেই। ভাদ্রের শেষ দিন আজ হলেও আশ্বিন মাসেও বৃষ্টি থাকবে। চলুন জানি বিস্তারিত।

হওয়া অফিস বলছে, শুক্রবার গোটা দিন জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে রাজ্যের একাধিক জেলায়। প্রথমত নিম্নচাপের জেরে অকাল বৃষ্টির সূত্রপাত, এবারে এই নিম্নচাপ আরও ঘনীভূত হচ্ছে এবং বঙ্গোপসাগরের উত্তরদিকে তৈরি হওয়া এই নিম্নচাপ ক্রমশই স্থলভাগের দিকে এগোচ্ছে। ফলে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় আবারও ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভবনা রয়েছে। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা এখনও জারী রয়েছে।

সূত্র বলছে, বেশি বৃষ্টিপাত হবে পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া এবং বর্ধমানে। বাদ যাবে না, কলকাতা, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। প্রবল বৃষ্টির সম্ভবনা রয়েছে গুজরাট, পূর্ব রাজস্থান, পশ্চিম রাজস্থান, ও কচ্ছ উপকূলে। দিল্লিতে মৌসুমী বায়ু দেরিতে প্রবেশ করলেও সেখানেও চরম বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।

whatsapp logo