whatsapp channel

Hema Malini: ক্যামেরার সামনে হেমা মালিনীকে লজ্জায় ফেলতে চেয়েছিলেন পরিচালক

হঠাৎই সানি দেওল (Sunny Deol)-এর পুত্র করণ দেওল (Karan Deol)-এর বিয়ের অনুষ্ঠানের সূত্রে খবরের শিরোনামে চলে এসেছেন হেমা মালিনী (Hema Malini)। হেমা ও তাঁর দুই কন্যা এষা দেওল (Esha Deol)…

Avatar

Nilanjana Pande

হঠাৎই সানি দেওল (Sunny Deol)-এর পুত্র করণ দেওল (Karan Deol)-এর বিয়ের অনুষ্ঠানের সূত্রে খবরের শিরোনামে চলে এসেছেন হেমা মালিনী (Hema Malini)। হেমা ও তাঁর দুই কন্যা এষা দেওল (Esha Deol) ও অহনা দেওল (Ahana Deol) অনুপস্থিত ছিলেন করণের বিয়েতে। কারণ হেমাকে পুত্রবধূর মর্যাদা দেওয়া হয় না দেওল পরিবারে। ধর্মেন্দ্র (Dharmendra)-র পৈতৃক ভিটেতে পা রাখার অধিকার পাননি হেমা। হিন্দু আইন অনুসারে ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ (Prakas Kaur)-এর সাথে তাঁর বিবাহ বিচ্ছেদ না হলেও ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে তিনি বিয়ে করেছিলেন হেমাকে। এই বিয়ে মেনে নেয়নি ধর্মেন্দ্রর পরিবার।

1960 সালে বলিউডে হেমা শুরু করেছিলেন তাঁর কেরিয়ার। এর আগে দক্ষিণী ফিল্মে অভিনয় করেছিলেন তিনি। শুরু থেকেই হেমার হিন্দিতে ছিল দক্ষিণী টান। ফলে তাঁকে রীতিমত হিন্দি উচ্চারণ শিখতে হয়েছিল। হেমা অভিনীত ফিল্ম ‘ড্রিমগার্ল’ ছিল ব্লকবাস্টার। এই ফিল্মটি প্রচুর অর্থ ব্যয় করে তৈরি হয়েছিল। তবে ফিল্ম যথেষ্ট ভালো ব্যবসা করার ফলে প্রযোজকের ঘরে উঠেছিল টাকা। সময়ের সাথে সাথে কাজ কমিয়ে দিয়েছেন হেমা। 2004 সালে বিজেপির সদস্য হন তিনি। বর্তমানে হেমা মথুরার সাংসদ। তবে সম্প্রতি একটি সাক্ষাৎকারে হেমা জানিয়েছেন, তাঁকেও বলিউডে অশ্লীল প্রস্তাবের সম্মুখীন হতে হয়েছিল।

এক নামী পরিচালকের সাথে কাজ করতে গিয়ে এই সমস্যার সম্মুখীন হয়েছিলেন হেমা। তবে পরিচালকের নাম বলেননি তিনি। হেমা জানান, শুটিংয়ের সময় তিনি নিজের শাড়ির আঁচল সেফটিপিন দিয়ে আটকে রাখতেন। একটি দৃশ্যের শুটিংয়ের সময় পরিচালক হেমাকে শাড়ির সেফটিপিন খুলতে বললে অভিনেত্রী বলেন, তাহলে শাড়ির আঁচল কাঁধ থেকে খসে পড়ে যাবে। পরিচালক তাঁকে বলেন, সেটাই চান তিনি।

কিন্তু হেমা তাঁর এই অশালীন প্রস্তাব মেনে নেননি। তাঁর ব্যবহার পরিচালকের খারাপ লাগলেও তা পাত্তা দেননি ‘ড্রিমগার্ল’। হেমা কোনোদিনই খোলামেলা পোশাকে স্বচ্ছন্দ ছিলেন না। ফলে রাজ কাপুর (Raj Kapoor) তাঁর কাছে ‘সত্যম শিবম সুন্দরম’-এর প্রস্তাব নিয়ে এলেও তা ফিরিয়ে দিয়েছিলেন হেমা।

whatsapp logo