whatsapp channel
Hoop NewsHoop Trending

বর্ষার প্রকোপ কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে, আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস

ইতিমধ্যে কলকাতা ভাসছে, অধিকাংশ জায়গা জলমগ্ন। লাগাতার বৃষ্টির জন্য জলের তলায় ডুবে রয়েছে উত্তর কলকাতা ও দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গা। পাটুলি, বাঘা যতীন, বালিগঞ্জ, তারাতলা, বেহালা, কসবা,কলেজ স্ট্রিট, বালিগঞ্জ, চিত্তরঞ্জন অ্যাভিনিউ সহ আলিপুর, শরৎ বসু রোড, এবং আলিপুর।

সূত্রের খবর, নিম্নচাপ অক্ষরেখা ও ঘূর্ণাবর্ত থাকার ফলে রাজ্যে সক্রিয় থাকবে বর্ষা। গত ১১ মে থেকে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে এবং আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। আজ ও আগাীকাল উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতার একাধিক জায়গা, দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই দুইদিন সমুদ্রের অবস্থা শোচনীয় থাকবে। আবহাওয়া দপ্তর থেকে মৎস্যজীবীদের উপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। পশ্চিম পঞ্জাব থেকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। এর জেরেই ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে রাজ্যে। এমনকি একটি ঘূর্ণাবর্ত রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন বাংলাদেশের ওপর।

এই দুই দিন কলকাতা যেমন ভাবে জলের যন্ত্রণায় তেমনই ভারী বৃষ্টির জন্য দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, মালদা ও দুই দিনাজপুরে ঝড়বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

whatsapp logo