BollywoodHoop Plus

Tv Serial: পৌরাণিক ধারাবাহিকে অভিনয় করে বিখ্যাত হয়েছেন যেসব নায়িকারা

বসন্তের আমেজে গোটা দেশ আমোদিত। সমগ্র ভারতবর্ষ জুড়ে পালিত হচ্ছে রঙের উৎসব। কোথাও এর নাম দোল, কোথাও হোলি। কিন্তু এই উৎসবের সঙ্গে ভারতে যুক্ত হয়েছে ধর্মীয় সেতু। সাধারণতঃ বসন্তপূর্ণিমার দিনে দোল ও পরের দিন হোলি পালিত হয়। ভারতে রঙের উৎসবেও ধর্মীয় যোগ ইঙ্গিত করে ভারতীয় সভ্যতার প্রাচীন ভিতের যা আজও সকলের মনে অম্লান। হয়তো এই কারণেই ভারতে রয়েছে উনকোটি তীর্থ। এই মনোভাবই অন্যতম কারণ মুম্বইয়ের টেলিভিশন ইন্ডাস্ট্রিতে ধর্মীয় সিরিয়াল হিট হওয়ার। তবে এই ধর্মীয় সিরিয়ালের মাধ্যমেই উঠে এসেছেন বেশ কিছু নতুন মুখ।

হিন্দি টেলিভিশনের ইতিহাসে রামায়ণ ও মহাভারতের মাধ্যমেই প্রথম এই ট্রেন্ড শুরু হয়। সেই সময় দূরদর্শনে সম্প্রচারিত রামায়ণের মাধ্যমে পরিচিতি লাভ করেছিলেন দীপিকা চিখিলা। (Dipika Chikhila)। সীতার চরিত্রে তাঁর অনবদ্য অভিনয় আজও দর্শক মনে রেখেছেন। পরবর্তীকালে তিনি বেশ কিছু প্রজেক্টে অভিনয় করার পর রাজনীতিকে নিজের কেরিয়ার হিসাবে বেছে নিয়েছিলেন।

বি.আর.চোপড়া (B.R.Chopra) নির্মিত ‘মহাভারত’-এ দ্রৌপদীর চরিত্রে অভিনয় করে বিখ্যাত হয়েছিলেন রূপা গাঙ্গুলী (Rupa Ganguly)।

পরবর্তীকালে ‘রামায়ণ’ পুনর্নির্মিত হলে দেবিনা ব্যানার্জী (Debina Banerjee) ‘সীতা’-র চরিত্রে অভিনয় করে খ্যাত হন।

 

View this post on Instagram

 

A post shared by Debina Bonnerjee (@debinabon)

মৌনি রায় (Mouni Ray) ‘দেবোঁ কে দেব মহাদেব’ সিরিয়ালে সতীর ভূমিকায় অভিনয় করে বিখ্যাত হয়েছিলেন।

স্টার প্লাসে ‘মহাভারত’-এর পুনর্নির্মাণ হলে তাতে দ্রৌপদীর ভূমিকায় অভিনয় করেন পূজা শর্মা (Pooja Sharma)। এই সিরিয়ালে অভিনয়ের জন্য প্রশংসিত হন তিনি।

‘রাধাকৃষ্ণ’-য় রাধার ভূমিকায় অভিনয় করে খ্যাতির চূড়ায় পৌঁছে গিয়েছেন মল্লিকা সিং (Mallika Singh)।

‘দেবোঁ কা দেব মহাদেব’ সিরিয়ালে পার্বতীর ভূমিকায় অভিনয় করেছিলেন সোনারিকা ভাদোরিয়া (Shonarika Bhadoria)। এই সিরিয়ালটি তাঁকে রাতারাতি বিখ্যাত করে দিয়েছিল।

স্টার প্লাসের সিরিয়াল ‘করণসঙ্গিনী’-তে উরুভির ভূমিকায় অভিনয় করে বিখ্যাত হয়েছিলেন তেজস্বী প্রকাশ (Tejashwi Prakash)।

 

View this post on Instagram

 

A post shared by NAAGIN 6 (@naaginworld_tv)

whatsapp logo