Hoop Life

Hibiscus flower vastu Tips: জবা ফুলের ছোট্ট টোটকায় জীবন যাবে পাল্টে, পদ্ধতিটা জানা আছে!

আমরা অনেক সময় অনেক সমস্যার মধ্যে দিয়ে যাই কিছুতেই বুঝতে পারি না এই সমস্যা থেকে কি করে কাটিয়ে উঠবো। ছোট্ট একটা জবা ফুল দিয়েই আপনি কিন্তু আপনার জীবনকে পাল্টে ফেলতে পারেন। জবা ফুল মা কালীর অত্যন্ত প্রিয় একটি ফুল। প্রত্যেকের বাড়িতে যদি জায়গা থাকে তাহলে একটি অন্তত জবা গাছ লাগান। জবা গাছের ছোট্ট বাস্তু টোটকায় আপনার জীবনের সমস্ত সমস্যা যাবে পাল্টে। সমস্যাকে যদি দূর করতে চান, তাহলে আপনি আপনার বাড়িতে একটি জবা গাছ রাখুন। তবে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আর পাঁচটা গাছকে যেভাবে যত্ন করেন, জবা ফুলের গাছকে যত্ন করার ক্ষেত্রে নিতে হবে, বাড়তি সতর্কতা। সতর্কতা না মানলে জীবনে ঘুরতে পারে মহা বিপদ। তাই আর দেরি না করে আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলুন একটি মাত্র জবা গাছ কিভাবে আপনার জীবন পাল্টে যেতে পারে।

পরিষ্কার পরিচ্ছন্ন জায়গায় জবা ফুলের গাছকে রোপণ করতে হবে, যেখানে সেখানে যেমন তেমন করে রাখলে কিন্তু হবে না। পূর্ব দিকে জবা গাছকে রাখতে পারেন, তবে দেখবেন যেন, আপনার ঘরের রোদ আসতে বাধা পাচ্ছে এরকম পরিস্থিতি না হয়। জবা গাছের সঙ্গে আশেপাশে তুলসী গাছ রাখতে পারেন। সকালবেলা ঘুম থেকে উঠে বাসি কাপড় ছেড়ে পরিষ্কার কাপড়ে জবা গাছের প্রতিদিন জল দিতে হবে। দুপুরবেলা জবা গেছে একেবারেই জল দেবেন না। তবে যদি একান্ত মাটির গোড়া শুকিয়ে যায়, অল্প জল ঢেলে দিন। তারপর সূর্যাস্ত হওয়ার পরেই জবা গাছকে পুরো জল ঢেলে স্নান করিয়ে দিন। এতে গাছের বাড় বাড়ন্ত সাথে সাথে আপনার অর্থনৈতিক শ্রী বৃদ্ধি ঘটবে, এমনটাই মনে করেন বাস্তু বিশেষজ্ঞরা।

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, জবা গাছ রোপন করার মধ্যেই আপনাকে সীমাবদ্ধ থাকলে হবে না, জন্য আপনাকে আরো কিছু জিনিস মেনে চলতে হবে। তবে অবশ্যই এই কাজটিকে আপনাকে শুক্রবার দিন করতে হবে, তবেই আপনি এর যথাযথ ফলাফল পাবেন। শুধুমাত্র জবা গাছ রোপন করা নয়, একটি জবা ফুল আপনি যদি আপনার মানিব্যাগে রাখতে পারেন।

আপনি আলমারির যে অংশে টাকা-পয়সার রাখেন সেখানে যদি একটি হলুদ কাপড়ের মধ্যে জবা ফুল রাখতে পারেন, তাহলে অর্থনৈতিক শ্রী বৃদ্ধি ঘটে, বাস্তু বিশেষজ্ঞরা এমনটাই বলছেন। তবে আর দেরি কেন জীবনে সমস্ত সমস্যার সমাধান যখন একটি মাত্র জবা গাছ বা জবা ফুল করে দেবে তাহলে তো কোন চিন্তাই নেই।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক