whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ ক্রিম

আমরা প্রত্যেকেই চাই আমাদের ত্বক একেবারে দাগ মুক্ত হয়ে যাক। কিন্তু তা একেবারে সম্ভব হয় না, তার জন্য আমরা বাজারচলতি অনেক নামিদামি ক্রিম কিনে মুখে লাগাই। তাতে হয়তো সাময়িকভাবে মুখের…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আমরা প্রত্যেকেই চাই আমাদের ত্বক একেবারে দাগ মুক্ত হয়ে যাক। কিন্তু তা একেবারে সম্ভব হয় না, তার জন্য আমরা বাজারচলতি অনেক নামিদামি ক্রিম কিনে মুখে লাগাই। তাতে হয়তো সাময়িকভাবে মুখের দাগ চলে যায়, আপনি কি জানেন খুব কম টাকা খরচা করে রান্নাঘরে থাকা মাত্র কয়েকটা জিনিস দিয়েই আপনি আপনার ত্বক একেবারে সুন্দর করে ফেলতে পারবেন, বাড়িতেই তৈরি করে ফেলুন অসাধারণ নাইট ক্রিম, জেনে নিন সহজ টিপস। এরপর আর বাজার থেকে আপনাকে কোন ক্রিম কিনেই আনতে হবে না। বাড়িতেই নিমেষের মধ্যে বানিয়ে ফেলতে পারবেন অসাধারণ হোমমেড ক্রিম।

প্রথমে নিতে হবে, তিন টেবিল-চামচ গোবিন্দভোগ চাল, খুব ভালো করে ঠান্ডা পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। এরপর ওই তিন টেবিল-চামচ গোবিন্দভোগ চাল দিয়ে এক কাপ জলের মধ্যে সারা রাত ভিজিয়ে রাখতে হবে। এরপরই জল শুদ্ধ চালকে খুব ভালো করে অন্তত ১০ মিনিটের জন্য ফুটিয়ে নিন। দেখবেন, সুন্দরভাবে এই ভাত হয়ে যাবে। ভাতের ফ্যান শুদ্ধ দিয়ে দেখবেন, সুন্দর একটা ঘন পেস্ট তৈরি হয়েছে, এরপর কোন কাপড় বা ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। এর মধ্যে এক টেবিল চামচ ভিটামিন ই অয়েল, এক টেবিল-চামচ নারকেল তেল, ১ টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল-চামচ কাঁচা আলুর রস খুব ভালো করে মিশিয়ে নিন।

এখন মিশ্রনটিকে খুব ভালো করে মিশিয়ে নেওয়ার পরে একসঙ্গে চার টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। এখন খুব ভালো করে মিশ্রণটি মিশিয়ে ফ্রিজে অন্ততপক্ষে সাত দিন রেখে দিতে পারেন। এটি রোজ রাতে শুতে যাওয়ার সময় মুখে ভালো করে মালিশ করে শুয়ে পড়ুন। দেখবেন, কিছুদিন পর থেকে তখন উজ্জ্বল হয়ে গেছে। তখন মুখে থাকা কালো দাগ একেবারে দূর হয়ে গেছে, যাদের এতে সমস্যা হয়, ত্বক শুষ্ক হয়ে যায়। তারা এই ক্রিমটি প্রতিদিন ব্যবহার করতে পারেন, এতে একেবারে চামড়া দেখবেন, টান টান সুন্দর নরম মোলায়েম থাকবে।

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ ক্রিম

শীতকালে  ত্বকের নানান রকম সমস্যা হয়, ত্বকের সমস্যা থেকে যদি বাঁচতে চান, তাহলে অবশ্যই বাড়িতে বানিয়ে ফেলুন এই অসাধারণ ক্রিমটি। এর উপরে হওয়া কালো দাগ সহজে দূর হয়ে যাবে নিমেষের মধ্যে। এভাবে যদি কালো দাগকে দূর করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বকের কোন সমস্যাই হবে না।

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ ক্রিম

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক