whatsapp channel

বউকে শিক্ষিত করে তোলার স্বপ্ন নিয়ে সফল যাত্রা ‘ব্যারিস্টার বাবু’র

স্ত্রীর থেকে স্বামীর বয়স বেশি হবে এই চল ছিল বহু আগে। এখনো সেই নিয়ম আছে কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে তা উল্টো হয়ে যাচ্ছে। এখন স্ত্রী স্বামীর থেকে বয়স্ অনুপাতে বড় হয়ে…

Avatar

HoopHaap Digital Media

স্ত্রীর থেকে স্বামীর বয়স বেশি হবে এই চল ছিল বহু আগে। এখনো সেই নিয়ম আছে কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে তা উল্টো হয়ে যাচ্ছে। এখন স্ত্রী স্বামীর থেকে বয়স্ অনুপাতে বড় হয়ে যাচ্ছে। আসলে সময়ের সঙ্গে সঙ্গে মানুষ নানান ভাবে পরিবর্তিত হচ্ছেন। আচার হোক বা রীতি বা ইচ্ছাশক্তি সবকিছুর দ্রুত পরিবর্তন হচ্ছে। কিন্তু এই কাহিনী বাংলায় স্বাধীনতা পূর্ব যুগের। এক ২২ বছরের ব্যারিস্টার বিয়ে করেন মাত্র ১১ বছরের একটি মেয়েকে। লন্ডন থেকে ভারতে ফেরেন এই ব্যারিস্টার বাবু সমস্ত নিয়ম রীতি মুছে ফেলার জন্য।

এই ১১ বছরের মেয়েটির নাম বন্দিতা। ব্যারিস্টার বাবুর নাম অনিরুদ্ধ। এত কম বয়সের মেয়েকে বিয়ে করা অনিরুধর উদ্দেশ্য ছিল না, কিন্তু এই মেয়ের বিয়ে দেওয়ার জন্য তার বাবা মা অন্যত্র পাত্র ঠিক করেন কিন্তু তার স্বামীর মৃত্যুর পর বন্দিতাকেও সতী দাহের জন্য মঞ্চস্থ করা হয়, তখনই এই অনিরুদ্ধ অর্থাৎ ব্যারিস্টার বাবু বাঁচায় ওই মেয়েটিকে এবং বিয়েও করেন। যদিও স্ত্রীর মর্যাদা দেননি কিন্তু সমস্ত দ্বায়িত্ব নিয়েছিলেন অনিরুদ্ধ।

বন্দিতা মাঝেমধ্যেই রাতে বিছানা ভিজিয়ে ফেলে, সেই কু অভ্যাস পর্যন্ত ছড়িয়েছেন অনিরুদ্ধ। ধীরে ধীরে প্রেমে পড়েন অনিরুদ্ধ। গল্প নানান ভাবে মোড় নেয়। অনিরুদ্ধ র বাড়ির অনেকে বন্দিতা ও অনিরুদ্ধ কে আলাদা করার চেষ্টা করেছেন কিন্তু সফল হননি বরং দুজনের প্রতি ভালোবাসা বেড়েছে।

 

View this post on Instagram

 

A post shared by ColorsTV (@colorstv)

এমনই টানটান অসমবয়সী প্রেমের গল্প ব্যারিস্টার বাবু (Barrister Babu) যা কালার্স টিভিতে সম্প্রচারিত হয় ২০২০ র ফেব্রুয়ারি থেকে। দেখতে দেখতে ১ বছর সম্পূর্ণ হল এই ধারাবাহিক। এখনো রমরমিয়ে চলছে এই শো। দর্শকরাও ভালোবেসে ফেলেছেন বন্দিতা ও অনিরুদ্ধকে।

 

View this post on Instagram

 

A post shared by ColorsTV (@colorstv)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media