whatsapp channel

করোনা আবহে অ্যাম্বুল্যান্সের অপব্যবহার, গুরুতর অভিযোগে গ্রেফতার হলেন জনপ্রিয় ইউটিউবার ‘হিন্দুস্তানি ভাউ’

জনপ্রিয় ইউটিউবার ‘হিন্দুস্তানী ভাউ'-এর ইউটিউব ভিডিও হয়তো অনেকেই দেখেছেন। ইউটিউবে বিভিন্ন দুর্নীতি ও সামাজিক বিষয় নিয়ে মজাদার ভঙ্গীতে কথা বলেন ‘হিন্দুস্তানি ভাউ'। তিনি বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত (sanjay dutta)-এর কথা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

জনপ্রিয় ইউটিউবার ‘হিন্দুস্তানী ভাউ’-এর ইউটিউব ভিডিও হয়তো অনেকেই দেখেছেন। ইউটিউবে বিভিন্ন দুর্নীতি ও সামাজিক বিষয় নিয়ে মজাদার ভঙ্গীতে কথা বলেন ‘হিন্দুস্তানি ভাউ’। তিনি বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত (sanjay dutta)-এর কথা বলার ভঙ্গী নকল করেন। তা এহেন হিন্দুস্তানি ভাউ-কে 8 ই মে গ্রেফতার করল মুম্বই পুলিশ।

Advertisements

8 ই মে দুপুর 12:30 টা নাগাদ মুম্বইয়ের শিবাজী পার্ক থানার পুলিশ গ্রেফতার করে হিন্দুস্তানি ভাউকে। জানা গেছে, তাঁর বিরুদ্ধে লকডাউন চলা মুম্বইয়ের রাস্তায় অযথা বেরিয়ে হিংসা ছড়ানোর অভিযোগ রয়েছে। এছাড়াও তাঁর বিরুদ্ধে রয়েছে অ্যাম্বুল্যান্সের অপব্যবহারের অভিযোগ। হিন্দুস্তানি ভাউয়ের বিরুদ্ধে আইপিসি-র 188 ধারা, 269 ধারায় কার্ফু অবমাননা ও সংক্রমণ ছড়ানোর অভিযোগ, 51 (বি) ধারায় সরকারকে অবমাননার অভিযোগ এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্টের সেকশন 11 ধারায় মহারাষ্ট্র সরকারের করোনা বিধি না মানার অভিযোগে এফ.আই.আর. দায়ের করা হয়েছে। কিন্তু গ্রেফতার হওয়ার পরেও হিন্দুস্তানি ভাউকে দেখা গেছে, এই বছর মহারাষ্ট্রের সমস্ত প্রতিযোগীতামূলক পরীক্ষা বন্ধ করার জন্য চিৎকার করে অনুরোধ করতে।

Advertisements

এছাড়াও হিন্দুস্তানি ভাউয়ের বিরুদ্ধে রয়েছে অ্যাম্বুল্যান্স অপব্যবহারের অভিযোগ। কোনোভাবেই মুম্বই পুলিশ যাতে তাঁকে গ্রেফতার না করতে পারেন, তার জন্য হিন্দুস্তানী ভাউ একটি অ্যাম্বুল্যান্স যোগাড় করে শিবাজী পার্ক থেকে বিভিন্ন জায়গায় যাতায়াত করছিলেন। অ্যাম্বুল্যান্স থামিয়ে চেক করার নিয়ম না থাকায় পুলিশও তা করতে পারেনি। ডি.সি.পি (জোন 5) প্রণয় অশোক (pranaya ashok) জানিয়েছেন, পাবলিসিটি স্টান্ট করার জন্য হিন্দুস্তানি ভাউ করোনা আবহে জরুরী মেডিক্যাল ফেসিলিটি-র অপব্যবহার করেছেন। এছাড়াও তাঁর ইউটিউব অ্যাকাউন্টও সাসপেন্ড করা হয়েছে।

Advertisements

হিন্দুস্তানি ভাউয়ের প্রকৃত নাম বিকাশ ফাতক (Vikas fhatak)। এর আগেও বিকাশের বিরুদ্ধে বলিউড সেলিব্রিটিদের অযথা ট্রোল করার অভিযোগ উঠেছিল। একসময়ের ‘বিগ বস’ প্রতিযোগী বিকাশ ইদানিং টুইটারের অপব্যবহার শুরু করেছিলেন। কিন্তু হিন্দুস্তানি ভাউয়ের জনপ্রিয়তা তাতেও কিছুদিন কমেনি। এদিন শিবাজী পার্ক থানার পুলিশ তাঁকে গ্রেফতার করার সময় বিকাশকে ঘিরে ছিল পাপারাৎজির দল।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar