whatsapp channel

চেহারায় বয়সের ভাঁজ মুছে ফেলতে বিশেষ তিনটি ফেসপ্যাক

আমরা অনেকেই জানিনা নানান রকম ঔষধি গাছের পাতা আমাদের ত্বকের জন্য কতটা উপকারী। এগুলোর তেমন দামও নয়, খুব সহজেই বাজারে গেলে কিংবা বাড়িতে আনাচে-কানাচে এদের দেখতে পাওয়া যায়। তুলসী পাতা:…

Avatar

HoopHaap Digital Media

আমরা অনেকেই জানিনা নানান রকম ঔষধি গাছের পাতা আমাদের ত্বকের জন্য কতটা উপকারী। এগুলোর তেমন দামও নয়, খুব সহজেই বাজারে গেলে কিংবা বাড়িতে আনাচে-কানাচে এদের দেখতে পাওয়া যায়।

তুলসী পাতা:
এই গাছটি মোটামুটি সবার বাড়িতেই থাকে। তুলসী পাতার ঔষধি গুন সম্পর্কে কাউকে খুব একটা কিছু বলার নেই। কিন্তু আপনি কি জানেন আপনার ত্বকের সমস্ত সমস্যার সমাধান করতে পারে এই তুলসী পাতা। সামনে পুজো, পার্লারে ফেসিয়াল করার হিড়িক পড়ে গেছে তবে আপনি যদি পার্লারে গিয়ে ফেসিয়াল করাতে না চান বাড়িতে আপনার প্রতিদিনের রূপচর্চার তালিকায় ব্যবহার করতে পারেন তুলসী পাতা। ব্রণের দাগ সারাতে, ত্বককে উজ্জ্বল করতে, ত্বকের চামড়া কে টানটান করতে, ত্বকে পিগমেন্টেশন, মেচেদার দাগ তুলে ফেলতে এই তুলসী পাতার জুড়ি মেলা ভার। দুটো তিনটে তুলসী পাতার পেস্ট, এক চামচ মধু প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে সারা মুখে লাগিয়ে মুখটা ধুয়ে ফেলুন। কিংবা যারা ব্রনের দাগের সমস্যায় ভুগছেন তারা প্রতিদিন দুটো তিনটে তুলসী পাতার পেস্ট, এক চামচ চন্দন গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে সে ব্রনের দাগের ওপরে লাগিয়ে রাখুন। দেখবেন কয়েক দিন এরকম করার পরই ব্রণর দাগ খুব সহজে চলে যাবে।

পুদিনা পাতা:
স্যালাডে কিংবা শরবতে পুদিনা পাতা আমরা প্রত্যেকেই ব্যবহার করে থাকি, কিন্তু আপনার রূপচর্চার তালিকায় যদি প্রতিদিন পুদিনা পাতা ব্যবহার করেন তাহলে আর ত্বকের সমস্যায় আপনাকে ভুগতে হবে না। দুটো তিনটে পুদিনা পাতা পেস্ট, এক চামচ অ্যালোভেরা জেল প্রতিদিন রাতে শুতে যাবার সময় সারা মুখে মেখে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ভালো করে ধুয়ে ফেলুন। তবে শুধুমাত্র লাগানোই নয়, আপনি যদি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে পুদিনার এই জুস খেতে পারেন। তাহলে আপনার শরীর ভেতর থেকে সুস্থ থাকবে এবং যার ফলে ত্বকের সমস্যা অনেকটাই কেটে যাবে। এর জন্য প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার সময় এক গ্লাস জলে দুই চামচ মৌরি, এক চামচ কিশমিশ এবং প্রায় দশ বারোটা পুদিনাপাতা ভাল করে ভিজিয়ে রেখে পরের দিন সেই জল ছেঁকে খেয়ে ফেলুন। শরীরকে ভেতর থেকে টক্সিন ফ্রী করতে সাহায্য করে এই পানীয়।

ধনেপাতা:
ঠোঁটের যত্নে ব্যবহার করতে পারেন ধনেপাতা। ঠোঁট কালো হয়ে যাওয়া, ঠোঁট ফেটে যাওয়া এই সমস্ত সমস্যা থেকে আপনি খুব সহজেই সমাধান খুঁজে পাবেন আপনি যদি প্রতিদিন আপনার রূপচর্চার তালিকায় ব্যবহার করেন ধনেপাতা। এক চামচ ধনেপাতা পেস্ট, এক চামচ মধু, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে ঠোঁটে ভালো করে লাগিয়ে সারারাত শুয়ে পড়ুন। সকালে ঘুম থেকে উঠে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিন। কয়েকদিন এমনটা ব্যবহার করলে আপনি খুব সহজেই গোলাপি রঙের ঠোঁট পেতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media