whatsapp channel

Skin Care Tips: গরমকালে ত্বক কোমল প্রাণবন্ত এবং সতেজ রাখার সহজ ৩টি ফেসপ্যাক

গরমকাল মানেই ঘেমে নেয়ে খারাপ অবস্থা? বাইরে বেরোলে সূর্যের তাপে ত্বকের কালচে ভাব ফিরে আসে। গরমকালে ত্বকে কিভাবে একেবারে সতেজ আর তরতাজা রাখবেন বাড়িতে থাকা কয়েকটি সহজ জিনিস দিয়েই ত্বকের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গরমকাল মানেই ঘেমে নেয়ে খারাপ অবস্থা? বাইরে বেরোলে সূর্যের তাপে ত্বকের কালচে ভাব ফিরে আসে। গরমকালে ত্বকে কিভাবে একেবারে সতেজ আর তরতাজা রাখবেন বাড়িতে থাকা কয়েকটি সহজ জিনিস দিয়েই ত্বকের সৌন্দর্য বজায় রাখতে পারবেন জেনে নিন ত্বক সুন্দর করার সহজ টিপস।

Advertisements

১) শসার রস ত্বককে নরম সতেজ এবং সুন্দর রাখতে সাহায্য করবে। তাকে ভালো করে গ্রেট করে নিয়ে তার ভেতর থেকে রস বার করে নিতে হবে। এই শসার রসের সঙ্গে সমপরিমাণ লেবুর রস মেশাতে হবে। এই মিশ্রণটি ফ্রিজে রেখে দিতে পারেন যখনি মনে হবে, যে নিষ্প্রাণ হয়ে পড়েছে, তখনই এটি একটুখানি করে লাগিয়ে নিন। দেখবেন তত সুন্দর হয়ে গেছে। শুধু লাগানোই নয়, সকালবেলা ঘুম থেকে উঠে এক গ্লাস শসার রস যদি পান করতে পারেন, তাহলে দেখবেন শরীরের ভেতরটা কত সুন্দর লাগছে। শরীরের ভেতরের সমস্ত গ্লানি বার করে দিয়ে ত্বক সুন্দর রাখতে সাহায্য করবে।

Advertisements

২) ত্বক উজ্জ্বল করার আরেকটি অসাধারণ উপাদান হলো বিট। আমরা অনেকেই জানি না, শুধুমাত্র ত্বক ওপর থেকে সুন্দর করে না বিটের রস পান করলে ত্বক ভেতর থেকেও সুন্দর হয় কারণ বিটের মধ্যে থাকা অ্যান্টি অক্সিডেন্ট উপাদান, শরীরের ভেতরে টক্সিন দূর করতে সাহায্য করে। তাই সপ্তাহে অন্তত ৩ দিন বিটের রস পান করুন। সকাল বেলা খালি পেটে। যারা কোষ্ঠকাঠিন্যে ভুগছেন, তাদের পক্ষেও ভালো। পেট পরিষ্কার করে ত্বককে ভেতর থেকে সুন্দর রাখতে সাহায্য করবে , এছাড়া প্রতিদিন ক্লিনজিংয়ের সময় দুই চামচ রসের সঙ্গে এক চামচ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। দেখবেন, ত্বকের ওপর একটা গোলাপী আভা দেখা দিচ্ছে।

Advertisements

৩) উজ্জ্বল করতে আরেকটি অসাধারণ উপাদান হলো পুদিনা পাতা। রোজ সকালে পুদিনা পাতা ফোটানো জল পান করুন। এতে ত্বক ভেতর থেকে ফর্সা থাকবে এবং পুদিনা পাতা সামান্য বেটে নিয়ে মুখে লাগিয়ে রেখে দিন। এর সঙ্গে সামান্য লেবুর রস এবং শসার রস লাগাতে পারেন। তাহলে দেখবেন তত সুন্দর হয়ে যাবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media