Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ নাইট ক্রিম

রাত্রিবেলা ঘুমের মধ্যে দিয়েই আমাদের ত্বক নতুন করে আরো সুন্দর, সজীব হয়ে ওঠে। তাই রাতে ত্বকের যত্ন নেওয়া ভীষন জরুরী। রাত্রিবেলা শোওয়ার পর যদি নাইট ক্রিম মুখে ভালো করে লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক আরো বেশি সুন্দর, ঝকঝকে হবে। তার জন্য বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন একেবারে প্রাকৃতিক উপাদান দিয়ে অসাধারণ নাইট ক্রিম। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

নাইট ক্রিম বানানোর জন্য সবার আগে যা লাগবে তা হল অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেলের মধ্যে মিশিয়ে নিতে হবে এক চা-চামচ কফি পাউডার, গ্লিসারিন, গোলাপ জল, ভিটামিন ই অয়েল। ভালো করে মিশিয়ে নিলেই তাহলে তৈরি হয়ে যাবে নাইট ক্রিম। নাইট ক্রিমের সঙ্গে যাদের অতিরিক্ত ত্বক কালো হয়ে গেছে তারা এই ক্রিম ব্যবহার করবে।

এটি সপ্তাহে পরপর সাত দিন ব্যবহার করুন, তাহলেই বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। যাদের ত্বক বুড়িয়ে যাচ্ছে, তারা অনায়াসে এটি লাগাতে পারেন। বিশেষ করে ৩০ বছরের পর মহিলাদের ত্বক অনেক বেশি পরিমাণে খারাপ হয়ে যায়। রাতে মুখ পরিষ্কার করে এই ক্রিম ভালো করে ম্যাসাজ করুন। সেক্ষেত্রে এই নাইট ক্রিমটি আপনার জন্য অত্যন্ত ভালো। এটি মাখলে ত্বক উজ্জ্বল হবে। ব্রণর কালো দাগ দূর হবে। ত্বক মোলায়েম হবে। অকালবার্দ্ধক্য দূর হবে। রোদে পুড়ে যাওয়া দাগ দূর হবে। তাহলে আর দেরি না করে আজ থেকেই বানিয়ে ফেলুন এই অসাধারণ নাইট ক্রিম।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo