Hoop Diary

Horoscope: রাগ সামলে রাখুন, আত্মীয়দের থেকে আর্থিক ক্ষতি, রইল সপ্তাহের প্রথম দিনের রাশিফল

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ২৪শে জুন, ২০২৪ (৯ই আষাঢ়) সোমবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ- কোনো আঘাতের সম্মুখীন হলে সাহস এবং শক্তি প্রদর্শন করা প্রয়োজন। আশাবাদী মনোভাব দিয়ে সহজেই বাধা অতিক্রম করতে পারবেন। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করলে ক্ষতির সম্ভাবনা। বিবাহিত জীবনে সুখের মুখ দেখবেন।

বৃষ- ভবিষ্যৎ সমৃদ্ধ করতে যে বিনিয়োগ করেছিলেন তার ফল পাওয়া যাবে। সন্তানদের কাছ থেকে কিছু শিখতে পারেন। ঊর্দ্ধতন ব্যক্তিদের সঙ্গে বিবাদ হলেও মাথা ঠাণ্ডা রাখুন। দিনটি বৈবাহিক জীবনে স্বতন্ত্র হবে।

মিথুন- পারিবারিক উদ্যোগ শুরু করার জন্য শুভ দিন। ব্যক্তিগত বিষয়গুলি নিয়ন্ত্রণে থাকবে। জীবন সঙ্গীর সঙ্গে বিবাদের সম্ভাবনা রয়েছে।

কর্কট- বিপরীত লিঙ্গের কোনো মানুষের সহায়তায় চাকরি বা ব্যবসায় আর্থিক সুবিধা পেতে পারেন। আর্থিক বিষয় নিয়ে পরিবারে বিবাদ হতে পারে। লোকজনের থেকে দূরে থাকুন। কর্মক্ষেত্রে পরিস্থিতি আপনার পক্ষে থাকবে।

সিংহ- বেশি খরচ এড়িয়ে চলুন। উদারতার জন্য আত্মীয়রা অন্যায় সুযোগ নিতে পারে। নিজেকে নিয়ন্ত্রণ না করলে প্রতারিত হবেন। বৈবাহিক জীবনে স্বস্তি পাবেন।

কন্যা- ভদ্র ব্যবহারের জন্য প্রশংসিত হবেন। বাবার পরামর্শে কর্মক্ষেত্রে সুবিধা হবে। আবেগজনিত কারণে সমস্যা হতে পারে। পরিবারের সঙ্গে সুন্দর সময় কাটাবেন।

তুলা- স্বাস্থ্যকে অগ্রাধিকার দিন। অপ্রত্যাশিত লাভের দরুন আর্থিক অবস্থার উন্নতি। ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়ার সময় কারোর দ্বারা প্রভাবিত হবেন না। আপনার কাজকর্মে সঙ্গী অতিষ্ঠ হতে পারেন।

বৃশ্চিক- শক্তি পুনরুদ্ধার করতে সম্পূর্ণ বিশ্রাম নিন। ক্রোধ সংবরণ করুন। আর্থিক পরিস্থিতির অবনতি হতে পারে। ভালোবাসার মানুষের সঙ্গে শিষ্ট আচরণ করুন।

ধনু- বাইরের কাজকর্মে লাভ হবে। বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ এড়িয়ে চলাই ভালো। প্রতারণার হাত থেকে বাঁচতে ব্যবসায় নজর দিন। মেজাজ খারাপ থাকলেও সঙ্গীর কারণে ঠিক হয়ে যাবে।

মকর- ঘনিষ্ঠ আত্মীয়দের সঙ্গে ব্যবসা করলে আর্থিক দিক থেকে সাবধান। উদারতার জন্য আত্মীয়রা অন্যায় সুযোগ নিতে পারে। নিজেকে নিয়ন্ত্রণ না করলে প্রতারিত হবেন। প্রতিশ্রুতি রক্ষা করতে ব্যর্থ হবেন।

কুম্ভ- কথা বলার আগে দুবার ভাবুন। এখন সঞ্চয় করা অর্থ ভবিষ্যতে বড় সমস্যা থেকে রেহাই দেবে। দূর সম্পর্কের আত্মীয়র থেকে পাওয়া খবর দিন উজ্জ্বল করবে। প্রেম জীবনের জন্য দিনটি অনুকূল।

মীন- নতুন ধারণার জন্য আর্থিক ভাবে লাভবান হবেন। আত্মীয় বন্ধুদের থেকে অপ্রত্যাশিত উপহার পাবেন। কর্মক্ষেত্রে প্রতিযোগিতার জন্য কাজের চাপ বাড়তে পারে। কর্মক্ষেত্রে পরিস্থিতি অনুকূলে থাকবে।

Related Articles