Advertisements

Horoscope: ধর্মীয় কাজে মনোনিবেশ করুন, মানসিক শান্তি বজায় থাকবে, রইল রথযাত্রার দিনের রাশিফল

Nirajana Nag

Nirajana Nag

Follow

ভারতের সনাতনী সংষ্কৃতি বহু পুরনো সংষ্কৃতি। ভারতীয় সংষ্কৃতিতে রয়েছে একাধিক প্রাচীন শাস্ত্র। এর মধ্যে অন্যতম হল জ্যোতিষ শাস্ত্র। এই জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে ১২ টি রাশি (Daily Horoscope) এবং ২৩ টি নক্ষত্রের ভবিষ্যৎবাণী করা সম্ভব। জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত ১২ টি রাশি হল মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ এবং মীন।

উল্লেখ্য, প্রতিটি রাশিরই নিজস্ব প্রকৃতি, স্বভাব, ধর্ম থাকে। এই রাশি গুলির স্বভাব, ধর্ম নির্ভর করে তার সঙ্গে যুক্ত গ্রহের উপরে। প্রতিদিন গ্রহের স্থিতির উপরে নির্ভর করে বিভিন্ন রাশির জাতক জাতিকার উপরে ভিন্ন ভিন্ন প্রভাব পড়ে। তাই প্রতিটি রাশির ক্ষেত্রে প্রভাব বা রাশিফল আলাদা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে প্রতিটি রাশির দৈনিক রাশিফল নির্ধারণ করা সম্ভব। আজ ৭ ই জুলাই, ২০২৪ (২২ শে আষাঢ়) রবিবার, রাশি অনুযায়ী কেমন কাটবে দিনটা জেনে নিন এই প্রতিবেদনে।

মেষ– কোনো সাধু শ্রেণির মানুষের থেকে পাওয়া জ্ঞান মানসিক শান্তি দেবে। দিনের শুরুটা ভালো হলেও সন্ধ্যায় অর্থ ব্যয়ের সম্ভাবনা থাকছে। কোনো নিকটাত্মীয়ের সাহায্য পাবেন। আজ অনেক সমস্যার উপরে অবিলম্বে দৃষ্টিপাত করা জরুরি। প্রেমিকার মেজাজ অনিশ্চিত থাকবে।

বৃষ– দীর্ঘ অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। কোনো অপ্রত্যাশিত অতিথির আগমন হতে পারে। সে কারণে অর্থ ব্যয় হতে পারে। বন্ধুদের সঙ্গে সময় কাটানো লাভজনক হবে। স্বাস্থ্যের যত্ন নিন। দাম্পত্য জীবন সুন্দর কাটবে।

মিথুন– উপযুক্ত কাজের জন্য শক্তি সঞ্চয় করুন। ব্যাঙ্কিং বিষয়ক জিনিসপত্র সতর্কতার সঙ্গে সামলাতে হবে। ব্যক্তিগত জীবনে সমস্যা তৈরি হতে পারে। প্রেম জীবন অনুকূল। নিজের জন্য আজ সময় বের করা কঠিন হবে।

কর্কট– শরীরচর্চার প্রতি মনোযোগ দিন। বাড়তি উপার্জনের উপায় খুঁজলে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলিতে বিনিয়োগ করুন। প্রতিশ্রুতিগুলি আজ পূরণ করতে অক্ষম হবেন। কিছু বলার আগে চিন্তা করুন, নয়তো ভবিষ্যতে অনুতাপ হতে পারে।

সিংহ– ইতিবাচক অনুভূতিগুলি গ্রহণে মনকে উৎসাহ দিন। আর্থিক দিকে উন্নতি হবে। কোনো ব্যক্তিকে টাকা ধার দিলে আজ তা ফেরত পাবেন। বন্ধুদের নিজের উদারতার সুযোগ নিতে দেবেন না। প্রতিদিন প্রেমে পড়ার প্রবণতা বদল করুন।

কন্যা– ভাইবোনদের সহায়তায় আর্থিক সুবিধা পাবেন। প্রিয়জনের রুক্ষ মেজাজের কারণে মন বিচলিত হতে পারে। মানসিক শান্তির দিকে মনোযোগ দিন। কর্মক্ষেত্রে তাড়াতাড়ি কাজ শেষ করে নিজের জন্য সময় বের করে নিন।

তুলা– ভদ্রতার জন্য প্রশংসা পাবেন। আর্থিক দিক থেকে তেমন লাভজনক দিন নয়। তাই খরচ সীমিত করাই বুদ্ধিমানের কাজ হবে। আবেগ নিয়ন্ত্রণে রাখুন। স্ত্রীর কারণে মেজাজ খারাপ হতে পারে। পুরো দিনটা নিজের জন্য প্রচুর সময় পাবেন।

বৃশ্চিক– অপ্রয়োজনীয় মানসিক উত্তেজনা হতে পারে। অর্থ পরিচালনা এবং সঞ্চয়ের ব্যাপারে কোনো প্রবীণ ব্যক্তির পরামর্শ নিতে পারেন। পরিবারের সদস্যদের প্রয়োজনকে অগ্রাধিকার দিন। দাম্পত্য জীবনে ভালোবাসা ক্ষয় হওয়ার প্রচুর সম্ভাবনা রয়েছে। বিভেদ দূর করা জরুরি অবিলম্বে।

ধনু– আত্মবিশ্বাসের অভাবে অগ্রগতি আটকে যেতে পারে। সমস্যার মোকাবিলা করতে প্রাণ খুলে হাসুন। ধর্মীয় কাজে অর্থ বিনিয়োগ করতে হতে পারে। মেজাজ নিয়ন্ত্রণ করুন, নয়তো পরিবারের সদস্যদের অনুভূতিতে আঘাত লাগতে পারে। প্রেমের ক্ষেত্রে কোনো হঠকারী পদক্ষেপ এড়িয়ে চলুন।

মকর– আধ্যাত্মিক উন্নতির জন্য যোগ চর্চায় মন দিন। আর্থিক ভাবে শক্তিশালী হতে চাইলে অর্থ সঞ্চয় শুরু করা উচিত। ভালোবাসা প্রত্যাখ্যাত হতে পারে। পুরনো কথার কারণে জীবন সঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে।

কুম্ভ– ভ্রমণ ধকলসাধ্য হতে পারে। কাউকে অর্থ ধার দিলে আজ তা ফেরত পাবেন। কোনো বন্ধু নিজের ব্যক্তিগত সমস্যার সমাধান করতে উপদেশ চাইতে পারে। প্রেমের ক্ষেত্রে আজকের দিন অসাধারণ। ছাত্রছাত্রীদের আজ পড়ায় মন বসাতে সমস্যা হতে পারে।

মীন– মানসিক শান্তির জন্য দান ধ্যান করতে পারেন। সন্তানের জন্য গর্বিত হবেন। জীবনে নতুন প্রেম আসতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে সময় কাটানোর জন্য আদর্শ সময়। দীর্ঘদিনের বন্ধুদের সঙ্গে দেখা হতে পারে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow