Advertisements

Gold Price: পরপর দুদিন ঊর্দ্ধমুখী সোনার দাম, বুধবার কলকাতায় কততে বিকোচ্ছে সোনা? রইল দামদর

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

কেনা হোক না হোক, সোনার প্রতি ঝোঁক থাকে সকলেরই। অনেকে সোনার উপর বিনিয়োগও করে থাকেন। ফলত সোনার দাম নিয়ে চর্চা হয়। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ৩ রা জুলাই, বুধবার কলকাতায় কত চলছে সোনার দর?

বুধবার সোনার দাম

নির্বাচনের পরেই সোনার দামে দেখা গিয়েছিল ব‍্যাপক উত্থান পতন। বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। তবে বিগত দুদিনে সোনার দাম থেকেছে অপরিবর্তিত। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা বিক্রি হচ্ছিল ৭,২৩৮ টাকায় এবং ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা বিকোচ্ছিল ৭,২৩,৮০০ টাকায়। এদিন দাম বেড়েছে ১০০০ টাকা। এবার বুধবারেও বাড়ল দাম। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩৯ টাকা। ১০০ গ্রাম সোনার দাম রয়েছে ৭,২৩,৯০০ টাকা। বুধবারেও ১০০ টাকা দাম বেড়েছে।

২২ ক‍্যারাট অর্থাৎ গহনা সোনার দাম সোমবার ছিল গ্রাম প্রতি ৬,৬২৫ টাকা। আর মঙ্গলবার তা হয়েছিল ৬,৬৩৫ টাকা। ১০০ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৬৩,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ৬,৬৩৬ টাকা এবং ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৩,৬০০ টাকা। মোট দাম বৃদ্ধি পেয়েছে ১০০ টাকা।

১৮ গ্রাম সোনার ক্ষেত্রেও মঙ্গলবার দাম ছিল গ্রাম প্রতি ৫,৪২৯ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ছিল ৫,৪২,৯০০ টাকা। এদিন দাম বেড়েছে ৮০০ টাকা। বুধবার ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৩,০০০ টাকা। অর্থাৎ ১০০ টাকা বেড়েছে দাম।

মঙ্গলবার রূপোর দাম

গত বুধবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯০ টাকা। আর ১ কেজি রূপোর দাম ছিল ৯০,০০০ টাকায়।

শুক্রবার রূপোর দামে কোনো পরিবর্তন আসেনি। এদিন ১ কেজি রূপোর দাম ছিল ৯০,০০০ টাকা।

শনিবারও ১ কেজি রূপোর দাম ছিল ৯০,০০০ টাকা।

বিগত ৩-৪ দিন ধরে রূপোর দাম অপরিবর্তিত ছিল কলকাতায়। রবিবারও কোনো হেরফের হয়নি। ১ কেজি রূপো এদিন দাম ছিল ৯০,০০০ টাকা।

সোমবার অবশ‍্য দাম বেড়েছিল রূপোর। এদিন ১ গ্রাম রূপোর দর ছিল ৯০.২০ টাকা। ১ কেজি রূপোর দাম ছিল ৯০,২০০ টাকা। অর্থাৎ দাম বেড়েছিল ২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯১ টাকা আর ১ কেজির দাম ছিল ৯১,০০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ৮০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম হয়েছে ৯১.৫০ টাকা এব‌ ১ কেজির দাম রয়েছে ৯১,৫০০ টাকা। মোট ৫০০ টাকা বেড়েছে দাম।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow