Finance News

উৎসবের মরশুম শুরুর আগেই আনন্দে ভাটা! রাজ্যে একলাফে দাম বাড়ছে সব মদের

পুজোর আগেই বড় ধাক্কা সুরাপ্রেমীদের। স্বাধীনতা দিবসের আগেই বেড়ে যেতে চলেছে মদের দাম (Liquor Price Hike)। এক লাফে বেশ কয়েক শতাংশ দাম বাড়তে পারে বলে জানা গিয়েছে। এর আগে বিয়ারের দাম একবার বেড়ে তারপর কমে গেলেও এবার ফের বৃদ্ধি পেতে চলেছে বলে খবর। পাশাপাশি অন্যান্য মদের দামও বাড়তে চলেছে রাজ্যে।

উল্লেখ‍্য, কিছুদিন আগে বিয়ার এর দাম কমার পরে আবার বেড়েছিল। তবে এবার জানা যাচ্ছে, ফের বাড়তে চলেছে বিয়ারের দাম। অবশ‍্য শুধু বিয়ার নয়, একসঙ্গে সব ধরণের মদের দামই বাড়তে চলেছে। ইতিমধ্যেই রাজ্যের অর্থ দফতরের তরফে আবগারি দফতরকে শুল্কবৃদ্ধির জন্য মঞ্জুরি দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে, এমএফএল এবং ফরেন লিকার এর দাম গড়ে বাড়তে পারে ৫-৭ শতাংশ। অর্থাৎ প্রায় ২০ টাকা বাড়তে পারে দাম।

দেশি মদ বা কান্ট্রি স্পিরিটের দাম বোতলে প্রায় ৫-১০ টাকা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৬ শে জুলাই এই সংক্রান্ত বিড জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর ২৯ শে জুলাই সেই সেই সংক্রান্ত বিড খোলা হবে। তারপর আগামী ১৪ ই অগাস্ট নতুন দাম কার্যকর করা হবে। ২০২১ সালে বিয়ারের দাম বেড়েছিল। ২০২২ এ ফের দাম কমিয়েছিল বিয়ারের।

যে সমস্ত বিয়ারের বোতলের দাম বর্তমানে রয়েছে ১৩৫ টাকা করে সেগুলি ১৫ টাকা বেড়ে হতে পারে ১৫০ টাকা। ৬০০ মিলিলিটারের দেশি মদের বোতলের দাম বর্তমানে রয়েছে ১৫৫ টাকা যা বেড়ে হতে পারে ১৬০ টাকা। অন‍্যদিকে ৩০০ ও ৩৫০ মিলিলিটার মদের ছোট বোতলের দাম বর্তমানে রয়েছে ৮০ টাকা। যা এরপর আরো বাড়ানো হবে।

Related Articles