Gold Price: সোনার দামে হাতে ছ‍্যাঁকা, সপ্তাহ শেষে কোথায় দাঁড়িয়ে সোনার দর?

মূল‍্যবৃদ্ধির বাজারে সোনার দাম (Gold Price) ক্রমে বেড়েই চলেছে। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ২০ শে জুলাই, শনিবার কলকাতায় কত চলছে সোনার দর?

শনিবার সোনার দাম

গত শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৭,৫০০ টাকা। রবিবারেও দামে কোনো পরিবর্তন আসেনি। তবে সোমবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৩৬৪ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৬,৪০০ টাকা। মোট দাম কমেছিল ১,১০০ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৪০২ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৪০,২০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দর ছিল ৭,৫০০ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৫০,০০০ টাকা। বৃহস্পতিবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৭,৪৮৪ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৪৮,৪০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৪৩৫ টাকা এবং কেজিতে দর ছিল ৭,৪৩,৫০০ টাকা। মোট দাম কমেছিল ৪,৯০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,৩৪৩ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৪৩,৪০০ টাকা।

শনিবার কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। রবিবারেও গহনা সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। তবে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৫,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৮৫ টাকা এবং কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৮,৫০০ টাকা। বুধবার গ্রাম প্রতি দাম ছিল ৬,৮৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৬,৮৭,৫০০ টাকা। শুক্রবার ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৮১৫ টাকা এবং কেজিপ্রতি দাম ছিল ৬,৮১,৫০০ টাকা। শনিবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৪১৪ টাকা। ১ কেজি সোনার দর চলছে ৬,৮১,৪০০ টাকা।

শনিবার ১৮ ক‍্যারাট সোনার ১ কেজির দর ছিল ৫,৫৩,১০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। ১ গ্রাম সোনার দাম এদিন ছিল ৫,৫৩১ টাকা। সোমবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫২,৩০০ টাকা। মঙ্গলবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৫,২০০ টাকা। বুধবার তা বেড়ে হয়েছিল ৫,৬২,৫০০ টাকা। বৃহস্পতিবার কেজি প্রতি দাম ছিল ৫,৬১,৩০০ টাকা। শুক্রবার ১৮ ক‍্যারাট সোনার কেজিপ্রতি দাম ছিল ৫,৫৭,৬০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৫,৫৭৫ টাকা এবং কেজিপ্রতি সোনার দাম রয়েছে ৫,৫৭,৫০০ টাকা।

শনিবার রূপোর দাম

শনিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.৫০ টাকা। আর ১ কেজি রূপোর দর ছিল ৯৫,৫০০ টাকা।

শনিবারের পর রবিবারেও অপরিবর্তিত ছিল দাম।

সোমবার গ্রাম প্রতি দাম ছিল ৯৫.২০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৫,২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম এদিন ছিল ৯৫,০০০ টাকা।

বুধবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৬ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৯৬,০০০ টাকা।

বৃহস্পতিবার ১ গ্রামের দাম ছিল ৯৪,৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৪,৭০০ টাকা।

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৩.২৫ টাকা‌ কেজি প্রতি দাম ছিল ৯৩,২৫০ টাকা।

শনিবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৩.১৫ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৩,১৫০ টাকা।