whatsapp channel
Hoop PlusTollywood

অভিনয় করেই কোটি কোটি টাকার সম্পত্তি, রচনার মোট আয়ের পরিমাণ কত জানেন!

এক সময় বাংলা এবং ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রি কাঁপানো অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee) এখন যোগ দিয়েছেন রাজনীতিতে। হুগলি লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়াই করছেন তিনি। এবারের নির্বাচনে রাজ্যের শাসক দলে একাধিক তারকা প্রার্থী থাকলেও রচনা নিঃসন্দেহে সবথেকে বড় চমক। দিদি নাম্বার ওয়ান এর দৌলতে সর্বস্তরের মানুষের মধ্যে তাঁর পরিচিতি বাড়ায় ভোটেও তার ইতিবাচক প্রভাব পড়বে বলেই মনে করছে দল।

সম্প্রতি নিজের মনোনয়ন পত্র জমা দিয়েছেন রচনা। সেখানে হলফনামায় উল্লেখ করেছেন নিজের শিক্ষাগত যোগ্যতা এবং সম্পত্তির পরিমাণ। দীর্ঘ অভিনয় কেরিয়ারের পর বিগত এক দশক ধরে দিদি নাম্বার ওয়ানে সঞ্চালনা করছেন তিনি। এহেন রচনার সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে। হলফনামা থেকে জানা যাচ্ছে, শেষ পাঁচ অর্থবর্ষে রচনার রোজগার ছিল যথাক্রমে ২ কোটি ৩৩ লক্ষ ৭৪ হাজার টাকা, ২ কোটি ৩১ লক্ষ ৪ হাজার ৬৫০ টাকা, ১ কোটি ৪৪ লক্ষ টাকা, ২ কোটি ৪১ লক্ষ ৩১ হাজার ৩৮০ টাকা এবং ৩ কোটি ১১ লক্ষ ২২ হাজার টাকা।

অন্যদিকে রচনার স্বামীর গত পাঁচ অর্থবর্ষে আয় যথাক্রমে ৪ লক্ষ ৯৪ হাজার ২৫০ টাকা, ৪ লক্ষ ৯২ হাজার ৪০০ টাকা, ৪ লক্ষ ২০ হাজার ২১০ টাকা, ৬৩ হাজার ৫১০ টাকা, ২ লক্ষ ৩৯ হাজার টাকা। রচনার নামে অস্থাবর সম্পত্তিতে রয়েছে চারটি সেভিংস অ্যাকাউন্ট, তিনটি কারেন্ট অ্যাকাউন্ট, ৭০ টি মিউচুয়াল ফান্ড, ১৩ টি বন্ড, পিপিএফ। ৭২ টি শেয়ারে বিনিয়োগ করেছেন তিনি। পোস্ট অফিসের পাঁচটি স্কিমে বিনিয়োগ করা রয়েছে তাঁর। এছাড়া এলআইসির সাতটি বীমা রয়েছে তাঁর নামে। আরো বিভিন্ন জায়গায় বিনিয়োগ করেছেন রচনা। প্রায় ৯৫৫ গ্রাম অলঙ্কার রয়েছে রচনার। দুটি গাড়ি রয়েছে তাঁর। তাঁর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৮ কোটি ১৬ লক্ষ ৭১ হাজার ৭৭৩ টাকা।

বেশ কয়েকটি অচাষযোগ্য জমি, বাসযোগ্য জমি এবং কয়েকটি ফ্ল্যাট এবং বাংলো রয়েছে রচনার। হলফনামা থেকে জানা যায়, তাঁর মোট স্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ১৪ কোটি ৭০ লক্ষ ৫৪ হাজার টাকা। কোনো লোন রচনা নেননি বলেই উল্লেখ করেছেন হলফনামায়। সেই সঙ্গে তিনি আরো উল্লেখ করেছেন, ১৯৯২ সালে ন্যাশনাল গার্লস হাই স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেছিলেন। এর বেশি শিক্ষাগত যোগ্যতার উল্লেখ নেই রচনার হলফনামায়।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই