whatsapp channel

Cooking Tips: কড়াইয়ের পোড়া দাগ দূর করুন পাঁচটি ঘরোয়া উপায়ে

রান্না করলে পাত্র পুড়ে যাবেনা এমনটা তো হতে পারে না, কিন্তু পোড়া বাসনপত্র দেখতে বড্ড খারাপ লাগে, কয়েকটা জিনিস দিয়ে কিন্তু আপনি এই দাগ তুলে ফেলতে পারেন, আর দেরি না…

Avatar

Advertisements
Advertisements

রান্না করলে পাত্র পুড়ে যাবেনা এমনটা তো হতে পারে না, কিন্তু পোড়া বাসনপত্র দেখতে বড্ড খারাপ লাগে, কয়েকটা জিনিস দিয়ে কিন্তু আপনি এই দাগ তুলে ফেলতে পারেন, আর দেরি না করে Hoophaap পাতায় চোখ জলদি দেখে ফেলো সেই জিনিস গুলি চালিয়েছে আপনি রাগ করবেন।

Advertisements

১) আমরা অনেকেই জানি বেকিং সোডা দাগ তুলতে সাহায্য করে। কালো পোড়া দাগের উপরে বেকিং সোডা আর একটু সামান্য জল দিয়ে ধুয়ে ফেললেই দেখবেন কালো দাগ উধাও হয়ে গেছে।

Advertisements

২) লেবুর রস জলের মধ্যে গুলে জলের মধ্যে বাসন রাখুন। এর ফলে আপনার বাসনপত্র থেকে পোড়া দাগ সহজে চলে যাবে।

Advertisements

৩) টমেটো সস এই ধরনের পোড়া পাত্রের উপর দিয়ে যদি বেশ কিছুক্ষণ রাখতে পারেন তারপরে জলদি পরিষ্কার করতে পারেন, দেখবেন এই পোড়া দাগ সহজে উঠে গেছে।

Advertisements

৪) আপনি কি জানেন? এই পোড়া দাগের ওপরে আপনি যদি কোকাকোলা দিতে পারেন, তাহলেও কিন্তু পোড়া দাগ একেবারে চলে যায়, কোকাকোলা আমরা খাওয়ার জন্য ব্যবহার করি, কিন্তু পোড়া দাগ তুলতে সাহায্য করে কোকাকোলা।

৫) গরম জলের মধ্যে ভিনিগার এক ছিপি ফেলে দিন, এর মধ্যে বাসনগুলো বেশ অনেকক্ষণ এর জন্য রেখে দিন, তারপরে ভাল করে সাবান দিয়ে ধুয়ে ফেলুন।

whatsapp logo
Advertisements