Hoop Life

Tea Strainer: ৩ টোটকা: তিন ঘরোয়া উপায়ে চা ছাঁকনি পরিষ্কার করুন

শীতকাল মানে ধোঁয়া উঠার চা পান করবেন না, এমন বাঙালি খুঁজে পাওয়া যায় না, তবে বাঙালি কেন যেকোনো মানুষ যারা একটু খেতে ভালোবাসেন বা কাজের ফাঁকে মনে করেন, একটুখানি ক্লান্তি দূর করতে চান তারা কিন্তু অনায়াসে এক কাপ, দু কাপ চা দিব্যি খেয়ে নেন। কিন্তু চা থাকার সময় যদি দেখেন যে কোন সমস্যা হচ্ছে তাহলে কিন্তু চা খাওয়াটাই মাটি হয়ে যায় মাত্র তিনটি টোটকা ফলো করলেই, কিন্তু আপনি আপনার চাচা আপনিকে সুন্দর, পরিষ্কার, ঝকঝকে করে তুলতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) বেকিং সোডা – গরম জলের মধ্যে বেকিং সোডা খুব ভালো করে মিশিয়ে এই চা ছাঁকনিকে অন্তত দূর থেকে তিন ঘন্টা রেখে দেবেন, তারপরে পুরনো কোন ব্রাশ দিয়ে ঘষে ঘষে পরিষ্কার করে নিলেই দেখবেন, চায়ের ছাঁকনি একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

২) অ্যালকোহল – অ্যালকোহলের মধ্যে ডুবিয়ে রাখতে পারেন এর ফলে অ্যালকোহলের মধ্যে থাকা উপাদান দিয়ে আপনি ছাঁকনি থেকে সহজেই ময়লাকে পরিষ্কার করে বার করে দেবে। যার ফলে দেখবেন, বেশ কিছুক্ষণ ডুবিয়ে রাখার পরে ছাঁকনি, একেবারে পরিষ্কার, ঝকঝকে হয়ে গেছে যদি অ্যালকোহল না থাকে। তাহলে কোকাকোলার মধ্যে ডুবিয়ে রাখতে পারেন, শুনলে অবাক লাগলেও একবার কাজটি করে দেখতে পারেন।

৩) ভিনিগার – গরম জলের মধ্যে বেশ খানিকটা ভিনিগার দিয়ে এর মধ্যে ছাঁকনিকে দিয়ে দিতে পারেন। এর মধ্যে থাকা নোংরাকে সহজে টেনে বার করতে সাহায্য করবে, ভিনিগার তাই আর দেরি না করে উপরে বলা যে কোনো তিনটি টিপসের মধ্যে একটি টিপস ফলো করুন। দেখবেন সহজেই ছাঁকনি পরিষ্কার হয়ে গিয়ে আপনি পেয়ে যাবেন।

Related Articles