whatsapp channel

Lifestyle: রাস্তায় টাকা কুড়িয়ে পাওয়া কিসের ইঙ্গিত দেয়!

বাড়ি থেকে বাইরে বেরোলেই আমরা কমবেশি সকলেই অনেক ঘটনার মুখোমুখি হয়ে থাকি প্রায়ই। রাস্তায় হাঁটতে হাঁটতেও হয় নানান সব অভিজ্ঞতা। আর এসবের মাঝে কোনো বিষয় যেমন আমাদের ভাবিয়ে তোলে ভীষণভাবে,…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বাড়ি থেকে বাইরে বেরোলেই আমরা কমবেশি সকলেই অনেক ঘটনার মুখোমুখি হয়ে থাকি প্রায়ই। রাস্তায় হাঁটতে হাঁটতেও হয় নানান সব অভিজ্ঞতা। আর এসবের মাঝে কোনো বিষয় যেমন আমাদের ভাবিয়ে তোলে ভীষণভাবে, তেমনই অনেক বিষয়কে বিশেষ পাত্তা না দিয়ে পাশ কাটিয়ে যাই আমরা। আর এমনই একটি বিষয় হল রাস্তায় পড়ে থাকা টাকা। আমারা অধিকাংশ সকলেই রাস্তায় টাকা কুড়িয়ে পেয়েছি কোনো না কোনো সময়। কিন্তু এই কাজটি কি আদৌ করা উচিত, এই বিষয়টি ভেবে দেখেন না অনেকেই। তবর এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো সেই বিষয়েই।

রাস্তায় হাঁটতে হাঁটতে অনেকেই দেখতে পাই যে রাস্তায় কোথাও কখনো পড়ে থাকে এক টাকা বা পাঁচ টাকার মুদ্রা, কোথাও কখনো আবার দশ টাকার বা পঞ্চাশ টাকার বা একশো টাকার নোটও পড়ে থাকতে দেখা যায়। অনেকেই অভ্যেসবশত এই পড়ে থাকা টাকা কুড়িয়ে পকেটস্থ করেন। আবার অনেকেই সেটা উচিত হবে কিনা, সেই বিষয়টি নিয়ে দ্বিধায় পড়ে যান। তবে এই দ্বিধা থেকে কিন্তু মুক্তির উপায় বাতলে দেয় জ্যোতিষশাস্ত্র। সেখানে সাফ উল্লেখ রয়েছে যে এই ধরণের টাকা কুড়িয়ে পাওয়ার ঘটনা আসলে কিসের সংকেত বহন করে।

জ্যোতিষশাস্ত্র মতে, রাস্তায় এভাবে টাকা কুড়িয়ে পাওয়ার ঘটনা শুভ কিছুর ইঙ্গিত দেয়। কোনো কোনো জ্যোতিষ বিশেষজ্ঞর মতে এই পড়ে থাকা টাকা কুড়িয়ে পেলেই নাকি ভাগ্যে নতুন কোনো চাকরি বা কাজের পথ খুলে যেতে পারে। এছাড়াও অনেকে বলে থাকেন যে এমনটি ঘটলে বুঝতে হয় যে তার উপর মা লক্ষ্মীর কৃপা বর্ষিত হচ্ছে। রাস্তায় কোনো মুদ্রা কুড়িয়ে পেলে মনে করা হয় সেটি শুভ লক্ষ্মণ। আবার নোট কুড়িয়ে পাওয়া কোনো অসম্পূর্ন কাজকে সম্পূর্ন করার ইঙ্গিত বহন করে।

উল্লেখ্য, সব মানুষের বিশ্বাসের স্তর এক হয়না। ব্যক্তিবিশেষে এই বিশ্বাসের স্থানগুলিও আলাদা হয়। আর এই কারণেই ভারত সহ দক্ষিণ এশিয়ার একাধিক দেশের মানুষজন এখনও দৃঢ়ভাবে বিশ্বাস করেন জ্যোতিষশাস্ত্রের উপর। এই বিশ্বের প্রাচীন শাস্ত্র ও গণনা পদ্ধতির একটি। মূলত গ্রহ ও নক্ষত্রের অবস্থানের সঙ্গে আমাদের প্রত্যেকের বিশেষ কিছু গুনাবলীর মেলবন্ধন ঘটিয়ে জ্যোতিষীরা আমাদের অতীত ও ভবিষ্যতের একটি রূপরেখা তৈরি করে থাকেন। আর এই কারণে অনেকেই এই জ্যোতিষশাস্ত্রের বিচারে প্রবলভাবে বিশ্বাস রাখেন।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণ বিশেষজ্ঞদের পরামর্শ ও মতামত অনুযায়ী লেখা। ব্যক্তিবিশেষে এর প্রভাব ভিন্ন হতে পারে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা