Hoop Tech

ফোন গরম হয়ে গেলে যা করণীয়

Advertisements

স্মার্টফোন তো আমরা সকলেই ব্যবহার করি, কিন্তু আপনি কি জানেন? এই স্মার্ট ফোন কেন হঠাৎ করে গরম হয়ে যায়, গরমকালে শুধু যে আমাদের শরীর গরম হয় তা কিন্তু নয়, অতিরিক্ততা প্রবাহের জন্য আপনার পছন্দের স্মার্টফোনটাও কিন্তু অতিরিক্ত গরম হয়ে যেতে পারে। কিন্তু আপনি যদি আপনার ফোনকে গরম হওয়া থেকে বাঁচাতে চান, তাহলে অবশ্যই নিচে বলা কয়েকটা টিপস ফলো করতে পারেন, তাহলেই কিন্তু আপনার ভালোবাসার ফোনটি গরম কালেও বেশ ঠান্ডা থাকবে।

প্রথমত, বাইরে যদি ফোন নিয়ে বের হন, তাহলে কখনো হাতে রাখবেন না, হাতে নিলে বাইরের আবহাওয়া যত গরম থাকবে, ফোন কিন্তু ততটাই গরম হয়ে যাবে, তাই বাইরে বেরোলে ব্যাগের ভেতরে অথবা পকেটের মধ্যে ফোন রাখুন।

দ্বিতীয়ত, রাস্তায় যখন বেরোবেন তখন কিন্তু কোনভাবেই নেট ব্যবহার করবে না, কোন রকম ভাবেই ফোনটা ব্যবহার না করার চেষ্টা করবেন, যদি ফোন আসে একান্ত ফোন ধরতে পারেন, কিন্তু কোন ভাবেই কোন নেট অন করে কাজকর্ম করবে না, তাহলে কিন্তু ফোন আরো বেশি গরম হয়ে যাবে।

তৃতীয়ত, একটানা দীর্ঘক্ষণ ফোন ব্যবহার না করে মাঝে মাঝে ফোন অফ করুন। এর ফলে ফোন গরম হতে পারে।

চতুর্থত, স্মার্টফোনের জন্য কুলিং প্যাড বা কুলিং ফ্যান কিনতে পাওয়া যায়। স্মার্টফোনের পিছনে ওই ডিভাইস লাগিয়ে নিতে পারেন। এরফলে ফোন ঠান্ডা হবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক