whatsapp channel

Skin Care: আর খরচ হবে না কাড়ি কাড়ি টাকা, বাড়িতেই বানান অসাধারণ মেকআপ রিমুভার

সারা দিনের পর রাতে শুতে যাওয়ার সময় মুখ পরিষ্কার করে শোয়া ভীষণ দরকার। সারাদিনের মেকআপ, ধুলো বালি, তেল নানান রকম ভাবে আমাদের ত্বক বিরক্ত বোধ করতে থাকে। তাই রাতে শুতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

সারা দিনের পর রাতে শুতে যাওয়ার সময় মুখ পরিষ্কার করে শোয়া ভীষণ দরকার। সারাদিনের মেকআপ, ধুলো বালি, তেল নানান রকম ভাবে আমাদের ত্বক বিরক্ত বোধ করতে থাকে। তাই রাতে শুতে যাওয়ার সময় যদি মুখ ভালো করে ক্লিনজার দিয়ে পরিষ্কার করতে পারেন, তাহলে সারারাতের ত্বক রিপেয়ার হওয়ার সময় পেয়ে যায়। তবে কখনোই বাজার চলতি মেককাপ রিমুভার নয়, আপনি বাড়িতে খুব সহজে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ মেকআপ রিমুভার।

বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে আপনি তিনটি মেকআপ রিমুভার সহজেই বানিয়ে নিতে পারবেন। তাই আর দেরি না করে চটপট দেখে নিন এই মেককাপ রিমুভারগুলো আপনি বাড়িতে কি করে বানাবেন, আর এই মেকআপ রিমুভার আপনি যদি ব্যবহার করেন তাহলে শুধু ত্বক থেকে যে মেকআপ বা ধুলোবালি চলে যাবে তা কিন্তু নয় ত্বক পুষ্টি পাবে। ত্বকের উপরে থাকা কালো দাগ সহজেই দূর হয়ে যাবে।

১) মধু ব্যবহার করুন – মধুর মধ্যে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। তাই মধু দিয়ে খুব সহজেই আপনি মেকআপ রিমুভার বা রাতে শুতে যাওয়ার আগে রিমুভার হিসেবে ব্যবহার করতে পারেন তার জন্য আপনাকে এক থেকে দুই টেবিল চামচ জল নিতে হবে এবং তার মধ্যে নিয়ে নিতে হবে অর্ধেক টেবিল চামচ মধু। এর মধ্যে নিয়ে নিন এক টেবিল চামচ বাতি লেবুর রস তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। জাতির শুতে যাবার সময় মুখের মধ্যে ভালো করে লাগিয়ে শুয়ে পড়তে পারেন বা যদি অসুবিধা হয় তাহলে অন্তত পক্ষে এক ঘন্টা রেখে জল দিয়ে ধুয়ে শুয়ে পড়ুন।

Skin Care: আর খরচ হবে না কাড়ি কাড়ি টাকা, বাড়িতেই বানান অসাধারণ মেকআপ রিমুভার

২) গোলাপজল ব্যবহার করুন- আমরা অনেকেই জানি, গোলাপজল মেকআপ রিমুভার হিসাবে কাজ করতে পারে। সেক্ষেত্রে বাজার চলতি গোলাপজল ব্যবহার করতে পারেন এছাড়া যদি খাঁটি গোলাপ জল ব্যবহার করতে চান তাহলে গোলাপের পাপড়িকে ফুটিয়ে জল ছেঁকে নিন, সেই জলের মধ্যে এক থেকে দু টেবিল চামচ নারকেল তেল ভালো করে মিশিয়ে একটি পাত্রের মধ্যে রেখে ফ্রিজের মধ্যে রেখে দিয়ে, রোজ রাতে শুতে যাওয়ার সময় তুলে করে এটি লাগিয়ে শুয়ে পড়ুন।

Skin Care: আর খরচ হবে না কাড়ি কাড়ি টাকা, বাড়িতেই বানান অসাধারণ মেকআপ রিমুভার

৩) কাঁচা দুধ ব্যবহার করুন- কাঁচা দুধের মধ্যে যে উপাদান আছে তা আমাদের ত্বকে অনেক সুন্দর ও সুস্থ করতে সাহায্য করে। সারাদিন যদি আপনি চাকরি করেন কিংবা রান্নার সামনে রান্না করতে করতে আমাদের মুখের উপরে কালি, ময়লা ধুলোবালি পড়ে যায়, সেক্ষেত্রে কাঁচা দুধের মধ্যে তুলো ডুবিয়ে এটি যদি মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে তারপরে এক ঘন্টা পরে ধুয়ে ফেলতে পারেন, দেখবেন আপনার ত্বক হবে একেবারে দুধের মতন ফর্সা।

Skin Care: আর খরচ হবে না কাড়ি কাড়ি টাকা, বাড়িতেই বানান অসাধারণ মেকআপ রিমুভার

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক